Advertisement
০৪ মে ২০২৪
East Bengal FC

আইএসএল শেষের আগে নিয়ম বদল, দশ নম্বর হয়েও সেরার পুরস্কার পেতে পারে ইস্টবেঙ্গল!

এ বারের প্রতিযোগিতায় দশম স্থানে শেষ করেও সেরার পুরস্কার পেতে পারে ইস্টবেঙ্গল। তবে দল নয়, পুরস্কার যাবে দলের এক ফুটবলারের কাছে।

east bengal

ইস্টবেঙ্গলের ফুটবলার সোনার বুট পেতে পারেন। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১১:২০
Share: Save:

আইএসএলের মাঝপথে নিয়ম বদল করা হল। তার ফসল তুলতে পারে ইস্টবেঙ্গল। এ বারের প্রতিযোগিতায় দশম স্থানে শেষ করেও সেরার পুরস্কার পেতে পারে ইস্টবেঙ্গল। তবে দল নয়, পুরস্কার যাবে দলের এক ফুটবলারের কাছে। তিনি ক্লেটন সিলভা।

ব্যাপারটা কী?

আইএসএলের সর্বোচ্চ গোলদাতা সোনার বুট পান। এত দিন পর্যন্ত আইএসএলে নিয়ম ছিল, যদি শীর্ষে থাকা দু’জন ফুটবলার একই সংখ্যক গোল করে থাকেন, তা হলে যাঁর অ্যাসিস্টের সংখ্যা বেশি, তাঁকে এই পুরস্কার দেওয়া হবে। নতুন নিয়ম অনুযায়ী, যে ফুটবলার সবচেয়ে কম মিনিটে গোলগুলি করেছেন, তিনি পাবেন পুরস্কার।

সেখানে বাজি মারতে পারেন ক্লেটন। আইএসএলে তাঁর এবং ওড়িশার দিয়েগো মৌরিসিয়োর ১২টি করে গোল রয়েছে। যদি আগের নিয়ম থাকত, তা হলে চারটি অ্যাসিস্টের সুবাদে সোনার বুট পেতে পারতেন মৌরিসিয়ো। কারণ ক্লেটনের একটি অ্যাসিস্ট রয়েছে। কিন্তু প্রতি মিনিটে গোল করার সুবাদে ক্লেটন এই পুরস্কার পেতে পারেন।

ইস্টবেঙ্গলের পাশাপাশি ওড়িশা আইএসএল থেকে বিদায় নিয়েছে। তৃতীয় স্থানে রয়েছেন মুম্বইয়ের জর্জ পেরেরা এবং গোয়ার ইকের গুয়ারোচেনা। এই দুই দলও বিদায় নিয়েছে। ফাইনালে যদি এটিকে মোহনবাগানের দিমিত্রি পেত্রাতোস হ্যাটট্রিক করতে পারেন, তা হলে গোলসংখ্যার বিচারে তিনিই সোনার বুট পাবেন। না হলে ক্লেটনের ধারেকাছে আর কেউ নয়। বাকি সবার দলই আইএসএল থেকে বিদায় নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal FC ISL 2022-23 Cleiton Silva
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE