Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ISL 2022-23

দশ ম্যাচে সাত হার! জিততে ভুলে গিয়েছে ইস্টবেঙ্গল

আইএসএলে ইস্টবেঙ্গল এখনও সে ভাবে সাফল্যের মুখ দেখেনি। গত দুই মরসুমে লিগ টেবিলে তলার দিকেই দেখা গিয়েছে ইস্টবেঙ্গলকে। এ বছরও দলের খেলা দেখে হতাশ সমর্থকরা।

আইএসএলে ইস্টবেঙ্গল এখনও সে ভাবে সাফল্যের মুখ দেখেনি।

আইএসএলে ইস্টবেঙ্গল এখনও সে ভাবে সাফল্যের মুখ দেখেনি। ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ২২:৪১
Share: Save:

এ বারের আইএসএলে ১০টি ম্যাচের মধ্যে সাতটিতেই হেরে গেল ইস্টবেঙ্গল। আগের ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে হারের পর এ বার ঘরের মাঠে মুম্বই সিটির বিরুদ্ধে হেরে গেল লাল-হলুদ শিবির। হতাশ লাল-হলুদ সমর্থকরা যুবভারতীতে বিপক্ষ দলের জন্য হাততালি দিলেন। প্রশংসায় ভরিয়ে দিলেন মুম্বইয়ের হয়ে জোড়া গোল করা লালেংমাওইয়া রালতকে।

আইএসএলে ইস্টবেঙ্গল এখনও সে ভাবে সাফল্যের মুখ দেখেনি। গত দুই মরসুমে লিগ টেবিলে তলার দিকেই দেখা যেত ইস্টবেঙ্গলকে। এ বছর লিগ টেবিলের মাঝামাঝি থাকলেও দলের খেলা দেখে হতাশ সমর্থকরা। যুবভারতী থেকে ফেরার সময় এক লাল-হলুদ সমর্থক স্বপ্নদীপ দাসগুপ্ত বলেন, “দুটো গোল খাওয়ার পর গ্যালারি মুম্বই সিটির জন্য গলা ফাটাতে শুরু করে। মুম্বইয়ের ফুটবলাররা বল পেলেই বেশ কিছু সমর্থক তাদের উৎসাহ দিতে শুরু করে। একটা সময় তো মুম্বইয়ের ফুটবলাররা ইস্টবেঙ্গলকে নিয়ে ছেলেখেলা করছিল। মাঠ থেকে ফিরছি শুধু মুম্বইয়ের তৃতীয় গোলটা দেখে। অসাধারণ একটা গোল দেখলাম।” ম্যাচের ফলও সেটাই বলছে। রালতে প্রথম গোল করেন ২৬ মিনিটে। ৫০ মিনিটে ব্যবধান বাড়ান গ্রেগ স্টেওয়ার্ট। ইস্টবেঙ্গলের জয়ের আশা শেষ করে দেন রালতে। ৫৯ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন তিনি।

গোটা ম্যাচে ইস্টবেঙ্গল এক বারও গোলে বল মারতে পারেনি। এখনও পর্যন্ত ১০টি ম্যাচ খেলে ইস্টবেঙ্গল মাত্র ১১টি গোল করেছে। খেয়েছে ১৯টি। মাঠ ফেরত এক ইস্টবেঙ্গল সমর্থক সৌরিন সেনগুপ্ত আফসোস করতে করতে বলেন, “ছ’মাস হয়ে গেল স্টিফেন কনস্ট্যান্টাইন দায়িত্ব নিয়েছেন। এখনও দলটার এই হাল।” ইস্টবেঙ্গল সমর্থকদের অনেক আশা ছিল কোনস্টান্টাইনকে নিয়ে। ভারতের প্রাক্তন কোচ শুক্রবার মাঠে নামার আগে সমর্থকদের বলেছিলেন দলকে মাঠে এসে সমর্থন করতে। যুবভারতীতে এসেও ছিলেন লাল-হলুদ সমর্থকরা। কিন্তু তাঁরা দলের জয় দেখে ফিরতে পারলেন না। দলের খেলাও মন ভরাতে পারল না সমর্থকদের। বিশ্বকাপে রাত জেগে লিয়োনেল মেসি, কিলিয়ান এমবাপেদের খেলা দেখা ফুটবলভক্তদের মুখে তাই যুবভারতী ফেরত শুধুই হতাশা আর আফসোস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 SC East Bengal Mumbai City FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE