Advertisement
০৫ মে ২০২৪
FIFA World Cup 2022

গোল করলেই আকাশের দিকে দু’হাত তোলেন মেসি, কাকে গোল উৎসর্গ করেন লিয়ো?

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৫টি গোল করেছেন মেসি। সোনার বুটের লড়াইয়ে রয়েছেন তিনি। মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্ন সত্যি হতে পারে আর একটা ম্যাচ জিতলেই।

কাকে গোল উৎসর্গ করেন মেসি?

কাকে গোল উৎসর্গ করেন মেসি? ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ২০:৪৬
Share: Save:

গোল করলেই লিয়োনেল মেসিকে দেখা যায় দু’হাত তুলতে। তাঁর দু’হাতের তর্জনী থাকে আকাশের দিকে। কাকে গোল উৎসর্গ করেন তিনি? মাত্র ১১ বছর বয়সে ঠাকুমাকে হারিয়েছিলেন মেসি। যিনি আর্জেন্টিনার তারকা ফুটবলারকে ছোটবেলা থেকে ফুটবল খেলার জন্য অনুপ্রাণিত করে গিয়েছেন। সেই ঠাকুমাকেই আকাশের মাঝে খুঁজতে চান মেসি। তাঁকেই গোল উৎসর্গ করেন বার বার।

কাতার বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারানোর পর মেসির ঠাকুমার বাড়ির সামনে জড়ো হয়েছিলেন সমর্থকরা। মেসির ঠাকুমা যদিও ১৯৯৮ সালে মারা গিয়েছেন। মেসির যখন ৪ বছর বয়স সেই সময় তাঁকে ফুটবল খেলার জন্য উৎসাহ দিতেন তাঁর ঠাকুমা। এক সাক্ষাৎকারে মেসি বলেন, “আমার যখন ৪ বছর বয়স, সে সময় একটা ক্লাবে খেলতে নিয়ে গিয়েছিল ঠাকুমা। সেই ক্লাবে যারা খেলছিল তাদের সবারই বয়স ছিল পাঁচ বছর। দলটা পাঁচ বছর বয়সি ছেলেদের নিয়েই করা হয়েছিল। কিন্তু এক জন ফুটবলার কম পড়েছিল। ঠাকুমা আমাকে সেই দলে নেওয়ার জন্য খুব জোর করেছিল কোচকে। আমার বয়স এক বছর কম বলে কোচ আমাকে নিতে চাইছিল না। ঠাকুমা জোর করেই যাচ্ছিল আমাকে নেওয়ার জন্য।”

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৫টি গোল করেছেন মেসি। সোনার বুটের লড়াইয়ে রয়েছেন তিনি। মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্ন সত্যি হতে পারে আর একটা ম্যাচ জিতলেই। রবিবার সেই লক্ষ্যেই নামবেন মেসি। বিপক্ষে ফ্রান্স। গত বারের বিশ্বকাপজয়ী দলে রয়েছেন কিলিয়ান এমবাপে। তিনিও এ বারের বিশ্বকাপে ৫টি গোল করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE