Advertisement
০৫ মে ২০২৪
ISL 2022-23

কবে, কোথায় আইএসএল ফাইনাল? টিকিট পাওয়া যাবে কী ভাবে? জানিয়ে দিলেন কর্তৃপক্ষ

এটিকে মোহনবাগান ফাইনালে উঠলে কি ঘরের মাঠে খেলার সুযোগ পাবে? আইএসএলের ফাইনাল হবে দেশের কোন শহরে? ফাইনাল ঘিরে নানা পরিকল্পনার কথা জানাল আইএসএল।

picture of ISL Trophy

আইএসএল ফাইনালের দিন এবং জায়গা ঘোষণা হল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:০৩
Share: Save:

আইএসএলের চূড়ান্ত পর্বের সূচি ঘোষিত হল। এ বারের ফাইনাল হবে গোয়ার পণ্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়ামে। অনুশীলনের জন্য পর্যাপ্ত মাঠ এবং আধুনিক পরিকাঠামোর জন্য গোয়াকে বেছে নেওয়া হয়েছে বলে জানিয়েছে আইএসএল কর্তৃপক্ষ।

আইএসএল ফাইনাল হবে ১৮ মার্চ, শনিবার। অনলাইনে টিকিট কাটার সুযোগ পাবেন ফুটবলপ্রেমীরা। ৫ মার্চ থেকে ‘বুকমাইশো ডট কম’ থেকে টিকিট কাটা যাবে। এ বার ফাইনালের সময় গোয়ায় আয়োজন করা হবে ফুটবল কার্নিভালের। মাঠে বসে খেলা দেখা ছাড়াও নানা রকম বিনোদনের ব্যবস্থা করা হচ্ছে ক্রীড়াপ্রেমীদের জন্য। কার্নিভালে অংশ নিতে পারবেন খেলা দেখতে যাওয়া দু’দলের সমর্থক এবং পরিবারের সদস্যরা। ছোট থেকে বড় সকলের জন্য থাকছে নানা আয়োজন।

আইএসএলে লিগ পর্বের শেষ রাউন্ডের খেলা এখনও বাকি রয়েছে। দু’ম্যাচ বাকি থাকতেই সব থেকে বেশি পয়েন্ট পাওয়ার সুবাদে লিগ শিল্ড জিতে নিয়েছে মুম্বই সিটি এফসি। প্রতিযোগিতার নকআউট পর্বে জায়গা নিশ্চিত করে ফেলেছে আরও চারটি দল। হায়দরাবাদ এফসি, এটিকে মোহনবাগান, কেরল ব্লাস্টার্স এবং বেঙ্গালুরু এফসি। আরও একটি দল যোগ্যতা অর্জন করবে। শেষ জায়গার জন্য লড়াই ওড়িশা এফসি এবং এফসি গোয়ার মধ্যে।

আইএসএলের প্লে-অফ পর্ব শুরু হবে ৩ মার্চ থেকে। লিগ পর্বে শীর্ষে শেষ করা দু’দল সরাসরি সেমিফাইনালে খেলবে। শেষ চারে যাওয়ার জন্য লিগ পর্বে তৃতীয় স্থানাধিকারী দলকে খেলতে হবে ষষ্ঠ স্থানে শেষ করা দলের বিরুদ্ধে। চতুর্থ স্থানে শেষ করা দল খেলবে পঞ্চম স্থানে থাকা দলের সঙ্গে। তৃতীয় এবং চতুর্থ স্থানে সেষ করা দল নিজেদের ঘরের মাঠে খেলার সুযোগ পাবে প্লে-অফ পর্বে। সেমিফাইনাল খেলা হবে হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে। অর্থাৎ, চারটি সেমিফাইনাল খেলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 final Goa ATK Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE