Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ISL 2022-23

বড়দিনের আগে আঁধার বাগানে, টানা ১০ ম্যাচ হারা নর্থইস্টের বিরুদ্ধে হার সবুজ-মেরুনের

লিগের সব থেকে নীচে থাকা দলের বিরুদ্ধে হেরে গেল তারা। যে নর্থইস্ট এ বারের লিগে সব ম্যাচ হেরেছে, সেই দলের বিরুদ্ধে ১-০ গোলে হেরে গেল মোহনবাগান।

নর্থইস্টের বিরুদ্ধে আটকে গেল এটিকে মোহনবাগান।

নর্থইস্টের বিরুদ্ধে আটকে গেল এটিকে মোহনবাগান। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ২১:৩৬
Share: Save:

বড়দিনের আনন্দ মাটি হয়ে গেল এটিকে মোহনবাগানের। লিগের সব থেকে নীচে থাকা দলের বিরুদ্ধে হেরে গেল তারা। যে নর্থইস্ট ইউনাইটেড এ বারের লিগে সব ম্যাচ হেরেছে, সেই দলের বিরুদ্ধে ১-০ গোলে হেরে গেল মোহনবাগান।

গুয়াহাটিতে খেলতে গিয়েছিল মোহনবাগান। এ বারের লিগের সব থেকে দুর্বল দলের বিরুদ্ধে ম্যাচ ছিল তাদের। সেই ম্যাচ জিতে বড়দিনের আগে জিতে টানা চার ম্যাচে জয় তুলে নেবে বলেই মনে করেছিলেন সমর্থকরা। কিন্তু সেই পচাশামুকেই পা কাটল বাগানের। একাদশতম ম্যাচে এসে জয় পেল নর্থইস্ট। গোল করলেন উইলমার জর্ডন। ৬৯তম মিনিটে তিনি যখন হেডে গোল করছেন, সেই সময় মাঠে উপস্থিত দর্শকদের মতোই ভূমিকা ছিল প্রীতম কোটালের। তিনি দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখলেন কী ভাবে সবুজ-মেরুনের জালে বল জড়িয়ে দিচ্ছেন জর্ডন।

শেষ তিন ম্যাচ জিতে জয়ের হ্যাটট্রিক করেছিল মোহনবাগান। সেই জয়ের পথে বাধা হয়ে দাঁড়াল নর্থইস্ট। যদিও এই হারের পরেও লিগে তৃতীয় স্থানেই রইল মোহনবাগান। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ২০ পয়েন্ট। শীর্ষ স্থানে থাকা মুম্বইয়ের থেকে ৭ পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা। দ্বিতীয় স্থানে থাকা হায়দরাবাদের সংগ্রহ ২৫ পয়েন্ট। মোহনবাগানের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে গোয়া। তাদের সংগ্রহ ১৯ পয়েন্ট। চারটি দলই ১১টি করে ম্যাচ খেলেছে। অন্য দিকে, নর্থইস্ট প্রথম পয়েন্ট পেল এ বারের লিগে। সবার নীচেই রয়েছে তারা।

এটিকে মোহনবাগানের পরের ম্যাচ ২৮ ডিসেম্বর। সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ গোয়া। ঘরের মাঠে খেলতে নামবে সবুজ-মেরুন। সেই ম্যাচের আগে রক্ষণের যাবতীয় ভুলত্রুটি ঢেকে ফেলতে চাইবেন কোচ জুয়ান ফেরান্দো। এই ম্যাচে মোহনবাগান চোটের জন্য পায়নি রক্ষণভাগের ফুটবলার জনি কাউকোকে। পুরো মরসুমের জন্যই ছিটকে গিয়েছেন তিনি। রক্ষণভাগের আরও এক ফুটবলার চোটের জন্য ছিটকে গিয়েছেন। সেই ফ্লোরেন্তিন পোগবার বদলে স্লাভকো দামইয়ানোভিচকে সই করালেও তিনি এখনও আসেননি। চোট ছিল হুগো বুমোসের। তিনি খেলতে পারেননি। যদিও দলে ছিলেন কার্ল ম্যাকহিউরা। তবুও ম্যাচ জিততে পারল না বাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 ATK Mohun Bagan NorthEast United
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE