Advertisement
০১ মে ২০২৪
ISL 2022-23

নতুন বিদেশি স্ট্রাইকারের খোঁজ শুরু ইস্টবেঙ্গলে

ব্রাজিলীয় স্ট্রাইকারের এমন অবস্থা যে, তাঁকে প্রথম একাদশে রাখার ঝুঁকিই নিতে পারছেন না স্টিভন। আর এক বিদেশি লিমার খেলায় সকলে খুশি।

ইস্ট বেঙ্গল ক্লাবের গেট।

ইস্ট বেঙ্গল ক্লাবের গেট। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ০৯:৪০
Share: Save:

আইএসএলে এই মরসুমে এখনও পর্যন্ত ইস্টবেঙ্গলের পাঁচ ম্যাচে সংগ্রহ মাত্র তিন পয়েন্ট। হার চারটিতে, জয় মাত্র একটি ম্যাচে। বিপক্ষে গোল হয়েছে নয়টি। দল গোল করেছে মাত্র পাঁচটি। এই পরিসংখ্যানেই স্পষ্ট রক্ষণ থেকে আক্রমণভাগ— সব বিভাগেরই বেহাল অবস্থা। পরিস্থিতি সামলাতে ভাল মানের বিদেশি স্ট্রাইকার ও ডিফেন্ডারের খোঁজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন ক্লাব ও লগ্নিকারী সংস্থার কর্তারা। সূত্রের খবর, ২০২৩ সালের জানুয়ারি মাসে দল বদল শুরু হলেই দুই ব্রাজিলীয় এলিয়ান্দ্রো ডস স্যান্টোস, আলেক্স লিমার সঙ্গে ছাড়া হতে পারে ইভান গঞ্জালেসকেও।

গঞ্জালেস ছাড়া সব বিদেশিকেই ব্রিটিশ কোচ বেছেছেন বলে জানা গিয়েছে। ক্লেটন ও জর্ডান দুর্দান্ত খেললেও চূড়ান্ত ব্যর্থ এলিয়ান্দ্রো। ব্রাজিলীয় স্ট্রাইকারের এমন অবস্থা যে, তাঁকে প্রথম একাদশে রাখার ঝুঁকিই নিতে পারছেন না স্টিভন। আর এক বিদেশি লিমার খেলায় সকলে খুশি। কিন্তু এই ব্রাজিলীয় মিডফিল্ডারের প্রধান সমস্যা, তিনি বড্ড চোটপ্রবণ। আগের দিন পুরোদমে অনুশীলন করলেও চেন্নাইয়িনের বিরুদ্ধে শেষ মুহূর্তে দল থেকে ছিটকে যান তিনি।

চেন্নাইয়িনের বিরুদ্ধে ফুটবলারদের খেলায় স্টিভন নিজেও যে প্রচণ্ড হতাশ, সাংবাদিক বৈঠকেই তা স্পষ্ট হয়ে গিয়েছিল। ইস্টবেঙ্গল কোচ বলেছিলেন, ‘‘আমি এখানে অজুহাত দিতে আসিনি। আমরা দু’-তিনটে সহজ গোলের সুযোগ পেয়েছিলাম। তার মধ্যে যদি একটাও কাজে লাগাতে পারতাম, প্রথমার্ধেই ১-০ এগিয়ে যেতাম। তা হলে ম্যাচটাই অন্য রকম হত।’’ আরও ব্যাখ্যা দেন, ‘‘গোলের সামনে আরও সচেতন হতে হবে। সুযোগের সদ্ব্যবহার করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE