Advertisement
০২ মে ২০২৪
Kolkata Derby

লক্ষ্মীপুজোয় আইএসএলের কলকাতা ডার্বি ঘিরে অনিশ্চয়তা, সমস্যা আরও কয়েকটি ম্যাচ নিয়েও

২৮ অক্টোবর, লক্ষ্মীপুজোর দিন আইএসএলের প্রথম ডার্বি হওয়ার কথা। কিন্তু পুজোর মধ্যে যুবভারতীতে ম্যাচ আয়োজন ঘিরে জটিলতা তৈরি হয়েছে। সে দিন খেলা হবে কি না তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

Derby

এই দৃশ্য কি দেখা যাবে লক্ষ্মীপুজোর দিন? অনিশ্চয়তা তৈরি হয়েছে। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৭
Share: Save:

আইএসএলে মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল ম্যাচ দেওয়া হয়েছে ২৮ অক্টোবর। সে দিন লক্ষ্মীপুজো। সে দিনই আবার ইডেন গার্ডেন্সে নেদারল্যান্ডস ও বাংলাদেশের মধ্যে বিশ্বকাপের ম্যাচ রয়েছে। এই পরিস্থিতিতে ইস্ট-মোহন ডার্বি ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। সে দিন যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলা আয়োজন করা যাবে কি না তা নিশ্চিত নয়। আরও দু’টি ম্যাচ আয়োজনেও অনিশ্চয়তা রয়েছে।

রাজ্যের ক্রীড়া দফতরের সচিব মুকেশ সিংহ জানিয়েছেন, ২৮ অক্টোবর ডার্বি আয়োজন নিয়ে দুই প্রধান চিঠি দিয়েছিল ক্রীড়া দফতরে। জবাবে তিনি মোহনবাগান ও ইস্টবেঙ্গলকে জানিয়ে দিয়েছেন, দুর্গাপুজো থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত সব দফতরে ছুটি থাকে। তাই ওই সময় যুবভারতী দেওয়া সম্ভব নয়। যদি মাঠই না পাওয়া যায় তা হলে কী ভাবে খেলা আয়োজন করা যাবে?

দুর্গাপুজোর সময় দুই প্রধানের আরও ম্যাচ রয়েছে। ২১ অক্টোবর, সপ্তমীর দিন আইএসএলে গোয়ার বিরুদ্ধে ম্যাচ ইস্টবেঙ্গলের। ২৪ অক্টোবর, দশমীর দিন আবার এএফসি কাপে বসুন্ধরার বিরুদ্ধে খেলা রয়েছে মোহনবাগানের। দু’টি খেলা যুবভারতীতে হওয়ার কথা। পুজোর সময় এই দু’টি ম্যাচ ঘিরেও অনিশ্চয়তা রয়েছে।

চলতি মরসুমে ডুরান্ড কাপে ইতিমধ্যেই দু’টি ডার্বি হয়ে গিয়েছে। গ্রুপ পর্বে মোহনবাগানকে হারিয়েছে ইস্টবেঙ্গল। ফাইনালে আবার বদলা নিয়েছে মোহনবাগান। ইস্টবেঙ্গলকে হারিয়ে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয়েছে তারা। এই পরিস্থিতিতে আইএসএলের প্রথম ডার্বির দিকে নজর ছিল দুই প্রধানের সমর্থকদের। কিন্তু এখন সেই ম্যাচ ঘিরেই জটিলতা তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Derby ISL 2023-24 Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE