Advertisement
২২ জুলাই ২০২৪
UEFA Euro 2024

নাকে প্লাস্টার লাগিয়ে অনুশীলনে এমবাপে, ঝুঁকি নিয়েও ইউরোয় খেলতে চান ফরাসি অধিনায়ক

অস্ট্রিয়ার ডিফেন্ডারের সঙ্গে সংঘর্ষে ফেটে গিয়েছে নাক। তার মাঝেই ফ্রান্সের অনুশীলনে ফিরলেন কিলিয়ান এমবাপে। নাকে প্লাস্টার লাগানোর ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

football

নাকে প্লাস্টার লাগিয়ে এমবাপে। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ২৩:৫৪
Share: Save:

অস্ট্রিয়ার ডিফেন্ডারের সঙ্গে সংঘর্ষে ফেটে গিয়েছে নাক। পরের ম্যাচগুলিতে খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তার মাঝেই ফ্রান্সের অনুশীলনে ফিরলেন কিলিয়ান এমবাপে। বুধবার তাঁকে প্যাডারবর্নে দলের অনুশীলনে দেখা গিয়েছে। নাকে প্লাস্টার লাগানোর ছবিও সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

অনুশীলনের আগেই এমবাপের একটি পোস্ট নিয়ে জল্পনা তৈরি হয়। তিনি ইনস্টাগ্রামে লেখেন, “ঝুঁকি ছাড়া জয় আসে না।” তাতেই মনে করা হচ্ছে, নাকের চোট নিয়েও এমবাপে ইউরো কাপে খেলবেন। কোনও ম্যাচেই বসে থাকতে চান না তিনি। বুধবার এমবাপের নাকে অনেক পরীক্ষা হয়েছে। তবে কোনও পরীক্ষার ফলই প্রকাশ্যে আসেনি।

তবে সতীর্থদের সমর্থন তিনি পেয়েছেন। বুধবার অনুশীলনে আদ্রিয়েন রাবিয়ঁ বলেন, “নাকে চিড় ধরেছে মানেই সব শেষ হয়ে গিয়েছে তা নয়। এমবাপে খুব শীঘ্রই আমাদের দলে যোগ দেবে।” আর এক ফুটবলার উইলিয়াম সালিবা জানিয়েছেন, তিনি এমবাপের সঙ্গে কথা বলেছেন। পরিস্থিতি বেশ ভাল।

অনুশীলনে এমবাপেকে কোচ দিদিয়ের দেশঁর সঙ্গে বেশ কিছু ক্ষণ কথা বলতে দেখা গিয়েছে। সতীর্থদের সঙ্গে ঠাট্টা-মজাও করেছেন। তবে মাঝেমাঝেই নাকে হাত দিয়ে প্লাস্টার ঠিক জায়গায় রয়েছে কি না সেটা দেখে নিয়েছেন। যদিও নেদারল্যান্ডসের বিরুদ্ধে পরের ম্যাচে খেলতে হলে তাঁকে বিশেষ মাস্ক পরতে হবে।

রাবিয়ঁ জানিয়েছেন, জুভেন্টাসে তাঁর সতীর্থ তথা পোল্যান্ডের গোলকিপার উজসিয়েচ সেজ়‌নিরও নাক ভেঙেছিল এপ্রিলে। তিনি অস্ত্রোপচার করিয়ে এক সপ্তাহের মধ্যে দলে ফিরেছিলেন। এমবাপের ক্ষেত্রে তেমন কিছু হবে না বলেই তাঁর আশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Kylian Mbappe france
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE