Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kylian Mbappe

UCL: এমবাপের পায়ে চোট নিয়ে শঙ্কা, তৈরি বেঞ্জেমারাও

লা লিগায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলা রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে দ্বৈরথের বিরুদ্ধে কিন্তু একরাশ অস্বস্তি ভিড় করেছে প্যারিস সাঁ জারমাঁ শিবিরে।

অস্বস্তি: এমবাপে মাঠে নামতে পারবেন কি না প্রশ্ন।

অস্বস্তি: এমবাপে মাঠে নামতে পারবেন কি না প্রশ্ন। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২২ ০৬:৪৫
Share: Save:

প্রথম সাক্ষাতের ফল ১-০। আজ, বুধবার চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলো পর্বের ফিরতি সাক্ষাতে কি সান্তিয়াগো বের্নাবাউয়ে দেখা যাবে লিয়োনেল মেসি, নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রদের চেনা স্বপ্নের ফুটবল?

লা লিগায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলা রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে দ্বৈরথের বিরুদ্ধে কিন্তু একরাশ অস্বস্তি ভিড় করেছে প্যারিস সাঁ জারমাঁ শিবিরে। চলতি মরসুমে দুর্দান্ত ছন্দে থাকা কিলিয়ান এমবাপে সোমবার অনুশীলনে চোট পেয়েছেন বাঁ পায়ে। মাদ্রিদগামী বিমানে ফরাসি তারকা থাকলেও তিনি মাঠে শেষ পর্যন্ত নামতে পারবেন কি না, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। ক্লাব এক বিবৃতিতে জানিয়েছে, দলের সঙ্গে এমবাপে থাকলেও দলের চিকিৎসকদের পরামর্শ নেওয়ার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে।

মাদ্রিদ রওনা হওয়ার আগে ক্লাবের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে পিএসজি ম্যানেজার মৌরিসিয়ো পোচেত্তিনো বলেছেন, “কিলিয়ানের মতো ফুটবলারকে কোন কোচই বা মাঠের বাইরে রাকতে চাইবেন! তবে ওকে বুধবার খেলাব কি না, সেটা জোর দিয়ে এখনই বলা সম্ভব হচ্ছে না। মাদ্রিদে পৌঁছনোর পরে আরো এক দফা ওর চোটের অবস্থা খুঁটিয়ে দেখবেন দলের চিকিৎসকেরা। তার পরেই সিদ্ধান্ত নিতে পারব।”

দলের অন্যতম মিডফিল্ডার মার্কো ভেরাত্তি-ও জানিয়েছেন, এমবাপেকে নিয়ে একটা চাপা উৎকণ্ঠা রয়েই গিয়েছে। তিনি বলেছেন, “কিলিয়ান খেললে তো খুব ভাল, কিন্তু ও না থাকলে আমাদের কিন্তু ১১০ শতাংশ নিখুঁত ফুটবল খেলতে হবে। নিজেদের ঘরের মাঠে রিয়ালের চেয়ে বিপজ্জনক প্রতিপক্ষ আর কেউ হতে পারে বলে আমি মনে করি না। লা লিগায় এ বার ওদের পারফরম্যান্স তারই সাক্ষ্য দিচ্ছে।”

রিয়াল মাদ্রিদ শিবিরেও পৌঁছে গিয়েছে এমবাপের চোটের খবর। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গে রিয়াল ম্যানেজার কার্লো আনচেলোত্তি বলেছেন, “এমবাপের খেলা এবং না খেলার মধ্যে পার্থক্য আসমান-জমিনের। তবে আমরা তা নিয়ে খুব বেশি চিন্তা করতে চাই না। সাম্প্রতিক সময়ে রিয়ালও দুর্দান্ত ফুটবল খেলছে।”

সতর্ক পেপ: প্রথম লেগে স্পোর্টিং লিসবনের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ৫-০ জয়। শেষ আটের ছাড়পত্র কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটির। কিন্তু এতিহাদে আজ, বুধবার ফিরতি সাক্ষাতের আগে সতর্কতার বেড়াজালেই নিজেকে রেখে দিয়েছেন পেপ গুয়ার্দিওলা। তিনি বলেন, “প্রতিপক্ষকে যে কোনও পরিস্থিতিতে সমীহ করাই বিবেচনার কাজ।”

অঁরিকেও ছাপিয়ে গেলেন কেন: ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ ভাবে ঘুরে দাঁড়াল আন্তোনিয়ো কন্তের টটেনহ্যাম হটস্পার। সোমবার তারা নিজেদের মাঠে অবনমনের আতঙ্কে থাকা এভার্টনকে ৫-০ হারিয়েছে। জোড়া গোল করলেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন (৩৭ ও ৫৫ মিনিট)। একইসঙ্গে আর্সেনালের কিংবদন্তি থিয়েরি অঁরিকে পিছনে ফেলে তিনি প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় ছ’নম্বরে উঠে এলেন। কিংবদন্তি অঁরির গোল ১৭৫টি। সেখানে কেন করে ফেললেন ১৭৬ গোল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe UCL PSG real madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE