Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Diego Maradona

Diego Maradona: মারাদোনার মৃত্যুরহস্যে নতুন মোড়, চিকিৎসকদের ডেকে পাঠাল আদালত

দিয়েগো মারাদোনার মৃত্যুরহস্য নতুন দিকে মোড় নিল। তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা আটজনকে ডেকে পাঠাল আদালত।

মারাদোনার তদন্তে নয়া মোড়

মারাদোনার তদন্তে নয়া মোড় ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ১৯:৩৫
Share: Save:

দিয়েগো মারাদোনার মৃত্যুরহস্য নতুন দিকে মোড় নিল। তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা আটজনকে ডেকে পাঠাল আদালত। তাঁদের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির বড়সড় অভিযোগ তোলা হয়েছে। দোষী প্রমাণিত হলে অপেক্ষা করে রয়েছে কড়া শাস্তি।

বুধবার আইনজীবীরা আট চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসায় অব্যবস্থা এবং দায়িত্বে গাফিলতির অভিযোগ তোলেন। তাঁদের অভিযোগ, মারাদোনাকে অসহায়ের মতো ফেলে রাখা হয়েছিল এবং তাঁর পরিস্থিতিকে ভাগ্যের হাতে ছেড়ে দেওয়া হয়েছিল। ফলে তিনি কোনও সাহায্য না পেয়েই মারা গিয়ে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

২০২০ সালে মাত্র ৫০ বছর বয়সে মৃত্যু হয় মারাদোনার। তার পরেই তাঁর পারিবারিক ডাক্তার লিয়োপোল্ড লিউক এবং মনোবিদ অগাস্টিনা কোসাচভের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ ওঠে। এ ছাড়াও আরও দুই কার্লোস দিয়াজ এবং ন্যান্সি ফলিনির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। বলা হয়েছে, তাদের চিকিৎসা পদ্ধতিতে গাফিলতি রয়েছে যেখানে তাঁরা জানতে মুহূর্তের অসতর্কতা কারওর মৃত্যু ডেকে আনতে পারে। অভিযোগ প্রমাণিত হলে আট থেকে ২৫ বছরের জেল হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE