Advertisement
০২ মে ২০২৪
Lionel Messi

লস অ্যাঞ্জেলসে বিপাকে মেসিরা, লিয়োর দলকে থাকতে দিতে চান না হোটেলের কর্মীরা

বেতন বৃদ্ধি-সহ একাধিক দাবিতে ধর্মঘট করছেন ফেয়ারমন্ট মিরামার হোটেলের কর্মীরা। সেই হোটেলেই থাকার কথা মেসিদের। এই পরিস্থিতিতে হোটেলকর্মীরা চান না মেসিরা সেখানে থাকুন।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৪
Share: Save:

লস অ্যাঞ্জেলসে খেলতে গিয়ে বিপাকে লিয়োনেল মেসিরা। আগে থেকে হোটেলের ব্যবস্থা করা থাকলেও সেখানে থাকা নিয়ে তৈরি হয়েছে সমস্যা। কর্মীরাই ইন্টার মায়ামি দলকে তাঁদের হোটেলে না থাকার অনুরোধ করেছেন।

লস অ্যাঞ্জেলস এফসির বিরুদ্ধে মেজর লিগ সকারের ম্যাচ খেলতে গিয়েছে ইন্টার মায়ামি। দলের সঙ্গে গিয়েছেন মেসিও। তাঁদের যে হোটেলে থাকার কথা ছিল, সেই হোটেলের কর্মীরা বেতন বৃদ্ধি-সহ বিভিন্ন দাবি, দাওয়া নিয়ে ধর্মঘট শুরু করেছেন। মেসিরা হোটেলে পৌঁছলে ধর্মঘটী কর্মীরা তাঁদের হোটেলে না থাকার অনুরোধ করেন।

মেসিদের থাকার কথা ছিল সান্তা মনিকার ফেয়ারমন্ট মিরামার হোটেলে। বেশ কিছু দিন ঘরেই ধর্মঘটে সামিল হয়েছেন এই হোটেলের কর্মীরা। যদিও হোটেল কর্তৃপক্ষ তাঁদের প্রতিবাদকে আমল না দিয়ে একের পর এক বুকিং নিয়েই চলেছে। প্রতিবাদী কর্মীদের তরফে বলা হয়েছে, ‘‘আমরা শুনেছি ইন্টার মায়ামি এবং কিংবদন্তি লিয়োনেল মেসি সপ্তাহের শেষে লস অ্যাঞ্জেলসে আসছেন। রবিবার লস অ্যাঞ্জেলস এফসির বিরুদ্ধে ম্যাচ রয়েছে। আমাদের হোটেলে থাকার কথা মেসিদের। কিন্তু আমাদের হোটেলের কর্মীরা আন্দোলন করছেন। ইন্টার মায়ামির গোটা দলকে কর্মীদের এই প্রতিবাদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করছি আমরা। আমাদের অনুরোধ আপনারা ফেয়ারমন্ট মিরামারে থাকবেন না। আশা করছি, মেসিরা হোটেলের ১১টি কর্মী সংগঠনের পাশে থাকবেন।’’

হোটেলের প্রতিবাদী কর্মীদের এই আবেদনের কোনও উত্তর দেননি ইন্টার মায়ামি কর্তৃপক্ষ। মেসিরা শুধু খেলায় মন দিতে চাইছেন। লস অ্যাঞ্জেলস এফসিকে হারিয়ে মেজর লিগ সকারের পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও ভাল করতে চান তাঁরা।

ইন্টার মায়ামির খেলা ঘিরে লস অ্যাঞ্জেলসের ফুটবলপ্রেমীদের মধ্যে বিপুল উৎসাহ তৈরি হয়েছে। বিপুল চাহিদায় টিকিটের দাম বৃদ্ধি পেয়েছে কয়েক গুণ। ৬৯০ ডলারের (প্রায় ৫৭ হাজার টাকা) টিকিট বিক্রি হচ্ছে ২০১০ ডলারে (প্রায় ১ লক্ষ ৬৬ হাজার টাকা)। অথচ মেজর লিগ সকারের ম্যাচগুলির টিকিটের গড় দাম ১১০ ডলার বা ন’হাজার টাকার মতো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami Los Angeles Hotel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE