Advertisement
২৬ মে ২০২৪
Lionel Messi

আর্জেন্টিনার হয়ে খেলার সময়েও বার্সেলোনার জার্সি সঙ্গে রাখতেন মেসি, কেন? ফাঁস সতীর্থের

বার্সেলোনা ছেড়ে যাওয়ার আগেও ক্লাবকে নিয়ে আবেগপ্রবণ ছিলেন মেসি। কোনও দিন স্পেনের এই ক্লাবটি ছাড়তে চাননি। তাই দেশের হয়ে খেলার সময়েও সঙ্গে থাকত ক্লাবের জার্সি।

football

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৮:২৬
Share: Save:

দু’বছর আগে বার্সেলোনা ছেড়ে প্যারিস সঁ জরমঁতে যোগ দিয়েছিলেন তিনি। এখন নতুন ক্লাব ইন্টার মায়ামিতে। কিন্তু বার্সেলোনার সেই অতীত পর্বের কথা এখনও লিয়োনেল মেসির মনে রয়েছে। স্পেনের ক্লাবটিকে তিনি কতটা ভালবাসতেন, সে কথা জানিয়েছেন জাতীয় দলে মেসির প্রাক্তন সতীর্থ সের্জিয়ো আগুয়োরো।

এক সাক্ষাৎকারে আগুয়েরো জানিয়েছেন, ২০২১-এর কোপা আমেরিকা খেলতে গিয়ে বার্সেলোনার জার্সি সঙ্গে নিয়ে গিয়েছিলেন মেসি। আগুয়েরোর কথায়, “কোপা আমেরিকার সময় মেসির ঘরে ওর সঙ্গে বার্সেলোনার জার্সি রাখা ছিল। তিন দিন অন্তর মেসি আমাকে বলত, ওরা নিশ্চয়ই আমার সঙ্গে নতুন চুক্তিতে সই করেছে। আনুষ্ঠানিক ঘোষণার পর আমাকে দিয়ে বার্সেলোনার জার্সিতে ছবি তোলানোর কথাও বলে রেখেছিল। কিন্তু প্রতি বারই আমরা প্রস্তুত হওয়ার পর বলা হচ্ছিল, এখনও চুক্তিতে সই হয়নি।”

বস্তুত, সেই চুক্তি কোনও দিনই নতুন করে সই হয়নি। আর্থিক সমস্যায় ক্লাবের ইতিহাসে সেরা ফুটবলারকে ছেড়ে দিতে বাধ্য হয় বার্সেলোনা। চোখের জলে বিদায় নিয়ে মেসি যোগ দেন প্যারিসের ক্লাবে। সেখানেও সময়টা খুব ভাল যায়নি তাঁর। পিএসজি-তে শুরু থেকেই কিলিয়ান এমবাপেকে নিয়ে হইচই করা হচ্ছিল। মেসিকে অনেক ম্যাচেই দর্শকদের বিদ্রুপের মুখে পড়তে হয়েছে। হেনস্থার শিকার হয়েছে পরিবারও। অবশেষে দু’মাস আগে আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি। সেখানে চার ম্যাচে সাতটি গোল হয়ে গিয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE