Advertisement
২৯ নভেম্বর ২০২২
Paris Saint-Germain

ক্লাব ফুটবলে ফিরছেন ছন্দে থাকা এমএনএম

শনিবার ফরাসি লিগ ওয়ানে ঘরের মাঠে নিস-এর বিরুদ্ধে খেলতে নামার আগে ত্রিফলার দুর্দান্ত ছন্দ হাসি ফিরিয়ে এনেছে প্যারিস সঁ জরমঁ-এর ম্যানেজার ক্রিস্তোফ গালচিয়ের মুখে।

ফুরফুরে: অনুশীলনে হাল্কা মেজাজে মেসি, এমবাপেরা। ফরাসি লিগে ম্যাচ শনিবার রাতে। পিএসজি টুইটার

ফুরফুরে: অনুশীলনে হাল্কা মেজাজে মেসি, এমবাপেরা। ফরাসি লিগে ম্যাচ শনিবার রাতে। পিএসজি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ০৭:৩৮
Share: Save:

দেশের জার্সিতে শেষ দুটি ফ্রেন্ডলি ম্যাচে লিয়োনেল মেসি করেছেন চার গোল। পিছিয়ে নেই ব্রাজিলীয় তারকা নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র। গোল করার সঙ্গে জাতীয় দলকে চালনা করার পুরনো ছন্দ ফিরে এসেছে তাঁরও। তৃতীয় সঙ্গী কিলিয়ান এমবাপের দল ফ্রান্স নেশনস লিগ থেকে বিদায় নিলেও ফরাসি তারকা রয়েছেন গোলের মধ্যে।

Advertisement

আজ, শনিবার ফরাসি লিগ ওয়ানে ঘরের মাঠে নিস-এর বিরুদ্ধে খেলতে নামার আগে ত্রিফলার দুর্দান্ত ছন্দ হাসি ফিরিয়ে এনেছে প্যারিস সঁ জরমঁ-এর ম্যানেজার ক্রিস্তোফ গালচিয়ের মুখে। শুক্রবার সাংবাদিক সম্মেলনে তিনি বলে দিয়েছেন, “অনেক দিন পরে রাতের ঘুমটা দারুণ হয়েছে। আমাদের দলের তিন স্তম্ভের সাম্প্রতিক পারফরম্যান্স চিন্তাটা অনেক কাটিয়ে দিয়েছে। আশা করছি, আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে নামার আগে পিএসজি সমর্থকদের প্রত্যাশা পূরণ করবে।”

এদের মধ্যে লিয়ো মেসিকে নিয়ে এই মুহূর্তে চর্চা সবচেয়ে বেশি। দুটি ফ্রেন্ডলি ম্যাচে আর্জেন্টিনা অধিনায়ক যে ভাবে গোল করেছেন, তা দেখে জাতীয় দলের কোচ লিয়োনেল স্কালোনি জানিয়েছেন, কাতার বিশ্বকাপে সকলে আবার চেনা মেজাজের মেসিকে দেখবেন। এ দিন সাংবাদিক সম্মেলনে সেই কতারই সুর শোনা গিয়েছে গালচিয়ের গলায়। তিনি বলেন, “মাঠে লিয়োকে নিজের মতো খেলার পূর্ণ স্বাধীনতা দিয়েছি। তার সুফল মিলতে শুরু করেছে। আর্জেন্টিনার হয়ে শেষ দুই ম্যাচে সেই ছবি সকলেই দেখেছেন। এই মরসুমে ওকে এমন দায়িত্বই নিতে হবে পিএসজির হয়ে।”

ফ্রান্সের একটি সংবাদপত্র জানিয়েছে, ২০২৩ সালে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলেই মেসি প্যারিস ছাড়বেন বলে ঠিক করেছেন। তেমনই ইঙ্গিত দিয়েছেন ঘনিষ্ঠ মহলে। তবে তা নিয়ে গালচিয়ের কোনও অস্বস্তি নেই। তাঁর কথায়, “এটা এমন একটা বিষয়, যা নিয়ে আমি কিছু বলতে পারি না। ক্লাব বুঝবে। কোচ হিসেবে আমি মেসিকে এই মরসুমে ওর চেনা মেজাজে দেখতে চাই। একজন কোচ হিসেবে ওর সঙ্গে কাজ করতে পেরে আমিও গর্বিত।”

Advertisement

ক্লাবের ওয়েবসাইটে বন্ধুকে নিয়ে মুখ খুলেছেন নেমারও। তিনি বলেছেন, “অনেকটা সময় লিয়োর সঙ্গে খেলার সুযোগ পেয়েছি। ওর সঙ্গে তাই মাঠে এবং মাঠের বাইরে আমার সম্পর্কের গভীরতা একটু ভিন্ন প্রকৃতির। মাঠে ওর সঙ্গে যত বেশি সময় খেলা সম্ভব, সেটা করে যেতে হবে। ওর সঙ্গে খেলে আমার নিজেরও খেলার উন্নতি হয়েছে। কাতার বিশ্বকাপের আগে ওর সঙ্গে খেলে তীক্ষ্ণ হতে চাই।”

জ়াভির পরীক্ষা: আজ, শনিবার লা লিগায় বার্সেলোনা খেলবে মায়োরকার বিরুদ্ধে। ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবলের দু’নম্বরে রয়েছে বার্সা। দশ নম্বরে রয়েছে মায়োরকা। কিন্তু তাতেও স্বস্তি পাচ্ছেন না জ়াভি। তার কারণ নেশনস লিগ খেলে দলের সঙ্গে যোগ দেওয়া বেশ কিছু তারকাকে ছাড়াই খেলবে ব্রাজিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.