Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তির আগেও খুশি নন মেসি, কী নিয়ে হতাশ লিয়ো?

প্রায় এক বছর হয়ে গেল বিশ্বকাপ জিতেছেন লিয়োনেল মেসি। সেই জয়ের বর্ষপূর্তি হবে আর কয়েক দিন পরেই। তার আগে খুশির বদলে লিয়োনেল মেসির গলায় দুঃখ। কেন?

football

লিয়োনেল মেসি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৫:৫০
Share: Save:

প্রায় এক বছর হয়ে গেল বিশ্বকাপ জিতেছেন লিয়োনেল মেসি। সেই জয়ের বর্ষপূর্তি হবে আর কয়েক দিন পরেই। তার আগে খুশির বদলে লিয়োনেল মেসির গলায় দুঃখ। বিশ্বকাপ জয়ের আগে যে ভাবে দেশে তাঁকে সমালোচনায় ক্ষত-বিক্ষত হতে হয়েছিল, সে কথা ভেবেই এখনও ব্যথা রয়েছে তাঁর মনে। সম্প্রতি এক সাক্ষাৎকারে মেসি সে কথা উল্লেখ করেছেন।

স্টার প্লাস টিভিতে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, “বিশ্বকাপের আগে সময়টা খুব খারাপ কেটেছিল আমার। পরিবার এবং আমাকে যারা ভালবাসে তাদের জন্যেও। সমালোচকরা একটা প্রজন্মের ফুটবলারদের পিছনে লেগে গিয়েছিল। আমার নামে অনেক খারাপ কথা বলা হয়েছে। এখন ১০০ শতাংশ আর্জেন্টিনীয়র মধ্যে ৯৫ শতাংশ আমায় ভালবাসে। এটাই সবচেয়ে ভাল লাগে।”

এত দিন ধরে ফুটবল খেলে যা অর্জন করেছেন, সে কথাও উঠে এসেছে মেসির মুখে। আর্জেন্টিনার তারকার কাছে সবার আগে বিশ্বকাপ জয়ই। বলেছেন, “বার্সেলোনায় ক্লাব স্তরে খেলার সময়ে এবং ব্যক্তিগত স্তরে যা যা অর্জন করেছি তার জন্যে আমি কৃতজ্ঞ। বিশ্বকাপটাই একমাত্র আমি পাইনি। সেটাও হয়ে গিয়েছে। এই বিশ্বে খুব কম ফুটবলারই রয়েছে যারা সব কিছু পেয়েছে। ঈশ্বরকে ধন্যবাদ যে আমি তাদের মধ্যেই এক জন।”

উল্লেখ্য, কাতারের দোহায় ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে খেলার ফলাফল ছিল ৩-৩। হ্যাটট্রিক করেও ফ্রান্সকে জেতাতে পারেননি কিলিয়ান এমবাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE