Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: নীল-সাদা জার্সিতে বদলে যাওয়া মেসির হুঙ্কার

জাতীয় দলকে নিয়ে প্রচণ্ড খুশি মেসি। এতটাই আত্মবিশ্বাসী যে বলে দিচ্ছেন, তাঁর দল এখন কাউকে ভয় পায় না।

আত্মবিশ্বাসী মেসি

আত্মবিশ্বাসী মেসি ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৩:২৮
Share: Save:

এক সময় নামের পাশে তকমা লেগে গিয়েছিল, তিনি নাকি দেশের হয়ে ট্রফি জিততে পারেন না। সেই ধারণা গত এক বছরে ভেঙে দিয়েছেন লিয়োনেল মেসি। প্রথমে কোপা আমেরিকা। তার পর ফাইনালিসিমা। পর পর দু’বছর দেশের হয়ে দু’টি ট্রফি জিতলেন মেসি। এখন তিনি অনেক বেশি চাপমুক্ত, অনেক বেশি খোলা মনে জাতীয় দলে খেলতে পারেন। ফাইনালিসিমাতে ঠিক সেটাই দেখা গেল। ম্যাচে গোল না করলেও মাঠজুড়ে দাপালেন মেসি। ত্রাস তৈরি করলেন বিপক্ষের মনে। গোলও পেয়ে যেতে পারতেন। অল্পের জন্য হয়নি। কিন্তু দু’টি গোলের পাস বাড়ালেন। ম্যাচের সেরা হিসাবে তাঁকে ছাড়া আর কারওর নাম ভাবা যেত না।

ম্যাচের পর ভূয়সী প্রশংসা করলেন জাতীয় দলের। সাফ জানিয়ে দিলেন, এই আর্জেন্টিনা যে কোনও দলের মুখোমুখি হওয়ার ক্ষমতা রাখে। বলেছেন, “আমরা এখন একসঙ্গে হলে একটা আলাদা শক্তি ছড়িয়ে যায় প্রত্যেকের মধ্যে। এই দলটা আগের থেকে অনেক ভাল। এত দিন এরা যে ভাবে খেলেছে, তাতে আমি প্রচণ্ড খুশি। দলের মধ্যে সব সময়েই খুশির পরিবেশ রয়েছে। দেশের হয়ে খেলতে এলে দারুণ লাগে। আমাদের এখানে থামলে হবে না। আরও উন্নতি করতে হবে। তবে আজ আমরা দেখিয়ে দিলাম, যে কোনও দলের বিরুদ্ধে চোখে চোখ রেখে লড়তে পারি।”

প্রতিপক্ষ ইটালিকে ছিন্নভিন্ন করে দিলেও মেসি বুঝতে পারছেন না, কেন এই দল বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে পারল না। ম্যাচের আগে যে কথা বলেছিলেন, সেটাই ফের উল্লেখ করে আর্জেন্টিনার অধিনায়ক বলেছেন, “ওদের অবশ্যই বিশ্বকাপে খেলা উচিত ছিল। দুর্ভাগ্যজনক যে ওরা বিশ্বকাপে নেই। অনায়াসে এটা বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল বা সেমিফাইনালের ম্যাচ হতে পারত।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football Italy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE