Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Lionel Messi

৭০০! ফ্রান্সের মাটিতে নজির মেসির, রোনাল্ডোকে ছাপিয়ে যাওয়ার দোরগোড়ায় লিয়ো

পিএসজির হয়ে ক্লাব ফুটবলে নজির গড়লেন লিয়োনেল মেসি। এ বার আরও এক নজিরের সামনে তিনি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে মেসির সামনে।

Picture of Lionel Messi

প্যারিস সঁঁ জরমঁর হয়ে নজির গোল লিয়োনেল মেসি। ৭০০ গোলের ক্লাবে ঢুকে পড়লেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১০
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরে দ্বিতীয় ফুটবলার হিসাবে ক্লাব ফুটবলে ৭০০ গোল করার নজির গড়লেন লিয়োনেল মেসি। লিগ ওয়ানে প্যারিস সঁ জরমঁর হয়ে মার্সেইয়ের বিরুদ্ধে গোল করে এই নজির গড়েছেন লিয়ো।

রবিবার মার্সেইয়ের বিরুদ্ধে ২৯ মিনিটের মাথায় গোল করে এই নজির গড়েন মেসি। সতীর্থ কিলিয়ান এমবাপের পাস ধরে বাঁ পায়ে টোকায় বল জালে জড়িয়ে দেন তিনি। বার্সেলোনার হয়ে ৬৭২টি গোল করেছেন মেসি। পিএসজির জার্সিতে ২৮তম গোল করলেন লিয়ো।

রোনাল্ডোর পরে ৭০০ গোলের নজির ছুঁলেও রোনাল্ডোকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে মেসির সামনে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় পর্বে ৭০০তম গোল করেন রোনাল্ডো। তবে তার পরেই ক্লাবের সঙ্গে ঝামেলায় জড়ান তিনি। ম্যাঞ্চেস্টার ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসেরে চলে গিয়েছেন সিআর৭। অর্থাৎ, আর ইউরোপীয় ফুটবলে নেই রোনাল্ডো। তিনি যখন ইউরোপীয় ফুটবল ছেড়েছেন তখন তাঁর গোলের সংখ্যা ৭০১। পিএসজির হয়ে আর ২টি গোল করতে পারলেই রোনাল্ডোকে ছাপিয়ে ইউরোপীয় ক্লাব ফুটবলে সর্বাধিক গোলের মালিক হবেন তিনি।

লিগ ওয়ানের ম্যাচে মার্সেইকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি। ম্যাচের প্রথম গোল করেন এমবাপে। ২৫ মিনিটের মাথায় মেসির পাস থেকে গোল করেন তিনি। চার মিনিট পরে সম্পূর্ণ বিপরীত দৃশ্য দেখা যায়। এ বার এমবাপের পাস থেকে গোল করেন মেসি। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন এমবাপে।

লিগের লড়াইয়ে মার্সেইয়ের বিরুদ্ধে জয় খুব দরকার ছিল পিএসজির। লিগ তালিকার শীর্ষে মেসিরা। ২৫ ম্যাচে তাঁদের পয়েন্ট ৬০। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের সঙ্গে পয়েন্টের ব্যবধান ৮। এর আগে কয়েকটি ম্যাচে পয়েন্ট নষ্ট করায় কিছুটা চাপে পড়ে গিয়েছিল পিএসজি। কিন্তু আবার জয়ের পথে ফিরেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE