Advertisement
১৩ জুন ২০২৪
Lionel Messi

হাতে হাতে বিশ্বকাপ, পানামাকে হারিয়ে তিন তারা উৎসবে মাতলেন মেসিরা

বিশ্বজয়ের ৯৫ দিন পর মাঠে নামল আর্জেন্টিনা। নতুন জার্সি গায়ে খেললেন মেসিরা। পানামাকে হারানোর পর নতুন উৎসবে মাতলেন তাঁরা। ফুটবলপ্রেমীদের ভালবাসায় আবেগ নিয়ন্ত্রণ করতে পারলেন না মেসি।

picture of Lionel Messi

পানামাকে হারানোর পর মেসিদের বিশ্বকাপ জয়ের উৎসব। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১৫:৩৫
Share: Save:

বিশ্বজয়ের পর প্রথম বার দেশের জার্সি গায়ে মাঠে নামলেন লিয়োনেল মেসিরা। প্রীতি ম্যাচে পানামার বিরুদ্ধে ২-০ ব্যবধানে জয় বা মেসির ৮০০তম গোলের উচ্ছ্বাসকে ছাপিয়ে গেল আর্জেন্টিনার তিন তারা উৎসব।

বৃহস্পতিবার প্রথম বার নতুন জার্সি গায়ে মাঠে নামলেন মেসিরা। আর্জেন্টিনার জাতীয় দলের জার্সির নকশা বদল হয়নি। শুধু যোগ হয়েছে একটি তারা। তৃতীয় বার বিশ্বকাপ জয়ের প্রতীক হিসাবে। জার্সির বাঁ দিকে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের লোগোর উপর এত দিন থাকত দু’টি তারা। কাতারের সাফল্যের পর যোগ হয়েছে তৃতীয় তারা। নতুন এই জার্সি পরে পানামার বিরুদ্ধেই প্রথম খেললেন মেসিরা। তাই পানামাকে হারিয়ে আরও এক বার বিশ্বজয়ের আনন্দে মাতলেন আর্জেন্টিনার ফুটবলাররা।

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম বার ঘরের মাঠে খেললেন আর্জেন্টিনার ফুটবলাররা। দেশের ফুটবলপ্রেমীদের সঙ্গে তাই নতুন করে মাতলেন বিশ্বজয়ের আনন্দে। খেলা শুরুর আগে মেসিরা সাজঘর থেকে মাঠে আসার সঙ্গে সঙ্গে তাঁদের বীরের সম্মান দেন ফুটবলপ্রেমীরা। হাজার হাজার মানুষের ভালবাসা, আবেগ দেখে চোখের জল আটকাতে পারেননি আর্জেন্টিনার অধিনায়ক।

খেলা শেষ হওয়ার পর ৩৫ বছরের ফুটবলার সমর্থকদে বলেন, ‘‘সব সময় এই মুহূর্তটার স্বপ্ন দেখেছি। ফুটবলের সেরা জিনিস বিশ্বকাপ জিতে আপনাদের সকলের সঙ্গে, দেশের মানুষের সঙ্গে উৎসবে মেতে ওঠার স্বপ্ন দেখেছি। সেই স্বপ্ন পূরণ হয়েছে। আপনারা সবাই বিশ্বজয় উপভোগ করুন। আমাদের দীর্ঘ দিন অপেক্ষা করতে হয়েছে তৃতীয় বার বিশ্বকাপ জেতার জন্য। আসুন সবাই মিলে তৃতীয় তারার আনন্দে মেতে উঠি।’’

বুয়েনস এয়র্সের স্টেডিয়ামের আবহে আবেগে ভেসেছেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনিও। তিনি ম্যাচের পর বলেন, ‘‘আমরা এই ফুটবলারদের কাছে চিরকৃতজ্ঞ। ওরাই এই সাফল্যের সব কিছু। ওরা না থাকলে এই বিশ্বকাপ জয় সম্ভব হত না। যারা এই জার্সিটা পরে, তারা নিজেদের সবটা উজাড় করে দেয়। কখনও কখনও প্রত্যাশিত ফল আসে না। এ বার আমরা কাঙ্ক্ষিত সাফল্য পেয়েছি। এক কথায় এই জয়টা ছিল অবিশ্বাস্য।’’

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার ৯৫ দিন পর আবার জাতীয় দলের সতীর্থদের সঙ্গে মাঠে নামলেন মেসি। পানামাকে হারানোর পর ফুটবলারদের সঙ্গে যোগ দেন তাঁদের স্ত্রী, বান্ধবী, সন্তানরাও। সকলে মিলে মাঠ প্রদক্ষিণ করেন তাঁরা। অনেকের হাতে ছিল নকল বিশ্বকাপ ট্রফি। আসল ট্রফি ছিল অধিনায়ক মেসির হাতে। চোখের সামনে দেশের নতুন জার্সিতে গোটা দলকে পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE