Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: সুস্থ হতে মাদ্রিদে গেলেন মেসি

গত সপ্তাহে ফরাসি লিগে লিল-এর বিরুদ্ধে ম্যাচের বিরতিতে মাঠ ছেড়ে বেরিয়ে যান মেসি। পরে জানা যায়, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি।

উদ্বেগ: শনিবার বোর্দুর বিরুদ্ধেও খেলবেন না মেসি।

উদ্বেগ: শনিবার বোর্দুর বিরুদ্ধেও খেলবেন না মেসি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২১ ০৯:২৫
Share: Save:

হ্যামস্ট্রিংয়ের চোটে কাবু লিয়োনেল মেসি। আজ, শনিবার ফরাসি লিগ ওয়ানে বোর্দুর বিরুদ্ধেও মাঠের বাইরে থাকতে হবে প্যারিস সাঁ জারমাঁ তারকাকে। শুক্রবার ক্লাবের তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘হাঁটু এবং হ্যামস্ট্রিংয়ের চোট’ এখনও ঠিক হয়নি মেসির। চিকিৎসকেরা তাঁকে আরও কিছুদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

গত সপ্তাহে ফরাসি লিগে লিল-এর বিরুদ্ধে ম্যাচের বিরতিতে মাঠ ছেড়ে বেরিয়ে যান মেসি। পরে জানা যায়, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন তিনি। তারই সঙ্গে পুরনো হাঁটুর চোট ফের বেড়ে গিয়েছে। ম্যানেজার মৌরিসিয়ো পোচেত্তিনো তাঁকে মাঠে ফেরানো নিয়ে কোনও ঝুঁকি নিতে চাননি। শুক্রবার সাংবাদিক বৈঠকে তিনি এই প্রসঙ্গে বলেছেন, “মেসি এখনও চোটমুক্ত হয়ে উঠতে পারেনি। তাই ওকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সামনে অনেক কঠিন লড়াই রয়েছে। সেখানে সুস্থ মেসিকে চাই আমরা। লিয়োর অনুপস্থিতিতে বাকিদের বাড়তি দায়িত্ব নিতে হবে দলের জয় নিশ্চিত করতে।”

হাঁটু এবং হ্যামস্ট্রিংয়ের চোট সারাতে মেসি অবশ্য পিএসজি-এর চিকিৎসকদের উপরে ভরসা করতে পারেননি। তিনি প্যারিস থেকে উড়ে যান মাদ্রিদে। সেখানে বিশেষ থেরাপি ক্লিনিকে চিকিৎসকদের পরামর্শ নিয়ে নিজেকে চোটমুক্ত করতে চান। এর আগে বার্সেলোনাতে খেলার সময়েও মেসি এই ক্লিনিকেই নিয়মিত আসতেন চোট সারাতে।

শুক্রবার ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিয়োনার্দো বলেছেন, “অনেকেই মেসির ফিটনেস দেখে খুশি নন। কিন্তু বিষয়টা এত সহজও নয়। গত দুই মাসে মেসি বেশিরভাগ সময়টা কাটিয়েছে আর্জেন্টিনায়। ওকে দেশের হয়ে খেলতে হয়েছে বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে। সেটাও ছিল রীতিমতো ধকলের। তার প্রভাব পড়েছে ম্যাচে।” তিনি আরও যোগ করেন, “শেষ আন্তর্জাতিক বিরতির সময়ে মেসিকে দেশের হয়ে তিনটি ম্যাচ খেলতে হয়েছে। তার পরেই উড়ে আসতে হয়েছে প্যারিসে। টানা যাতায়াত ও ঘনঘন ম্যাচ খেলার ফলে পেশিতে চোট লেগেছে। আশা করছি, দ্রুত লিয়ো সুস্থ হয়ে মাঠে ফিরবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE