Advertisement
০৩ মে ২০২৪
Lionel Messi

মাঠে ফিরেও জেতাতে পারলেন না মেসি, ইন্টার মায়ামির প্লে অফ খেলার আশা শেষ

ইন্টার মায়ামিকে মেজর লিগ সকারের প্লে অফে তোলার আশা নিয়ে যোগ দিয়েছিলেন মেসি। কিন্তু তাঁর সেই আশা বাস্তবায়িত হল না। চোট সারিয়ে মাঠে ফিরেও জেতাতে পারলেন না দলকে।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৫:৪৯
Share: Save:

লিয়োনেল মেসি মাঠে ফিরলেও বাঁচল না ইন্টার মায়ামির প্লে অফ খেলার স্বপ্ন। এফসি সিনসিনাটির বিরুদ্ধে ম্যাচ হারায় মেজর লিগ সকারের প্লে অফ খেলার সুযোগ থাকল না ইন্টার মায়ামির।

শনিবারের ম্যাচে ০-১ গোলে হেরে গিয়েছে ইন্টার মায়ামি। ৭৮ মিনিটে এক মাত্র গোলটি করেন অ্যালভারো ব্যারেল। চোট সারিয়ে ফেরা মেসি অবশ্য শুরু থেকে মাঠে নামেননি। থমাস অ্যাভিলেসের পরিবর্ত হিসাবে ৫৫ মিনিটে নামেন আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ক। মেসি নামার পরেও ইন্টার মায়ামির খেলার হাল ফেরেনি শনিবার। শেষ পর্যন্ত হেরেই মাঠ ছাড়তে হয় ইন্টার মায়ামিকে। হারের ফলে মেজর লিগ সকারের প্লে অফে খেলার সুযোগ থাকল না তাদের।

হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য ক্লাবের হয়ে আগের ছ’টি ম্যাচের পাঁচটিতে খেলেননি মেসি। আর একটি ম্যাচে মাঠে ছিলেন ৩৬ মিনিট। মেসি না খেলায় ইন্টার মায়ামির খেলার ধার কমে গিয়েছিল। মাত্র ১টি ম্যাচ জিততে পেরেছিল তারা। তাতেই প্লে অফের লড়াই থেকে অনেকটা পিছিয়ে পড়েছিল ইন্টার মায়ামি। এখন ৩২ ম্যাচে তাদের পয়েন্ট ৩৩। প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে হলে শনিবার জিততেই হত। বাকি রয়েছে দু’টি ম্যাচ। সেই দু’ম্যাচে ৬ পয়েন্ট পেলেও পয়েন্ট তালিকায় ১৪ নম্বরে থাকা মায়ামি প্লে অফ খেলার সুযোগ পাবে না।

মাঠে ফিরলেও এফসি সিনসিনাটির বিরুদ্ধে চেনা মেজাজে দেখতে পাওয়া যায়নি মেসিকে। জড়তা দেখা গিয়েছে তাঁর খেলায়। ক্লাবকে প্রতিযোগিতার প্লে অফে নিয়ে যাওয়াই ছিল মেসির প্রধান লক্ষ্য। দেশের হয়ে খেলতে গিয়ে চোট না পেলে হয়তো সেই লক্ষ্য পূরণ করতে পারতেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami MLS Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE