Advertisement
১৯ জুন ২০২৪
Lionel Messi

আমেরিকায় গিয়ে কত টাকা রোজগার করছেন মেসি? প্রকাশ্যে লিয়োর বেতনের তথ্য

বার্সেলোনা, প্যারিস সঁ জরমঁ ঘুরে বছর দেড়েক আগে আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিয়োনেল মেসি। সম্প্রতি এক সংস্থার তরফে মেসির বেতনের তথ্য প্রকাশ করা হয়েছে। কত রোজগার করছেন লিয়ো?

football

লিয়োনেল মেসি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৮:৫২
Share: Save:

বার্সেলোনা, প্যারিস সঁ জরমঁ ঘুরে বছর দেড়েক আগে আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিয়োনেল মেসি। সম্প্রতি এক সংস্থার তরফে একটি তথ্য প্রকাশ করা হয়েছে। দেখা যাচ্ছে, ২৬টি ক্লাবের সব ফুটবলারদের থেকে মেসির বেতন বেশি।

সম্প্রতি এমএলএস প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের তরফে প্রকাশ করা তথ্য অনুযায়ী, মেসি ভাতা হিসাবে ভারতীয় মুদ্রায় ১৭০ কোটি টাকা পান। এ ছাড়া বেতন হিসাবে রোজগার আরও ৮৭ কোটি। অর্থাৎ, মেসির মোট রোজগার ২৫৭ কোটি টাকা। এ ছাড়াও বাণিজ্যিক বোনাস এবং এজেন্টের বেতন রয়েছে। ২০২৫ পর্যন্ত মায়ামির সঙ্গে চুক্তি রয়েছে মেসির। তবে চুক্তিতে কোনও পারফরম্যান্স বোনাস নেই।

মেসির পিছনে প্রতি বছর মায়ামির খরচ হয় ৪১.৭ মিলিয়ন ডলার বা ৩৪৭ কোটি টাকা। এমএলএসের ২৬টি ক্লাব তাদের সব ফুটবলারদের বেতন ও বাকি খরচ বাবদ যে অর্থ খরচ করে, তার থেকেও মেসির বেতন বেশি। মায়ামি বাদে শুধুমাত্র টরন্টো এবং শিকাগোর খরচ মেসির বেতনের থেকে বেশি।

ফুটবলার বেতন বাবদ অর্থ খরচের তালিকায় সবার নীচে রয়েছে সেন্ট লুইস। তারা মোটামুটি ১০০ কোটি টাকা খরচ করে বছরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi MLS Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE