Advertisement
১৮ জুন ২০২৪
Liverpool FC

লিভারপুলের নতুন কোচ চূড়ান্ত, ক্লপের বদলে কাকে নিয়ে আসছে ইংল্যান্ডের ক্লাব?

লিভারপুলের কোচের পদ থেকে য়ুর্গেন ক্লপ সরে যাবেন তা আগেই জানিয়েছিলেন। নতুন কোচ হিসাবে আর্নে স্লটের নাম শোনা যাচ্ছিল। শুক্রবার রাতের দিকে স্লট নিজেই জানিয়ে দিলেন, তিনি লিভারপুলের পরবর্তী কোচ হতে চলেছেন।

football

লিভারপুল দল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৭:৩৩
Share: Save:

চলতি মরসুমের পরেই যে লিভারপুলের কোচের পদ থেকে য়ুর্গেন ক্লপ সরে যাবেন তা আগেই জানিয়েছিলেন। তাঁর জায়গায় নতুন কোচ হিসাবে আর্নে স্লটের নাম শোনা যাচ্ছিল। শুক্রবার রাতের দিকে স্লট নিজেই জানিয়ে দিলেন, তিনি লিভারপুলের পরবর্তী কোচ হতে চলেছেন। বিদেশি সংবাদমাধ্যমের দাবি, ইতিমধ্যেই চুক্তিপত্রে সই করিয়ে দিয়েছেন।

২০১৫ থেকে লিভারপুলের দায়িত্বে রয়েছেন ক্লপ। দলকে চ্যাম্পিয়ন্স লিগ, ইপিএল-সহ একাধিক ট্রফি দিয়েছেন। কিন্তু জার্মান কোচ জানিয়েছেন, নতুন করে কিছু জেতার খিদে আর তাঁর মধ্যে নেই বলেই সরে যেতে চাইছেন। লিভারপুলের প্রাক্তন খেলোয়াড় জ়াবি আলোন্সোকে কোচ করে আনার চেষ্টা করা হয়েছিল। কিন্তু বেয়ার লেভারকুসেন ছেড়ে লিভারপুলে আসতে তিনি রাজি হননি।

নেদারল্যান্ডসের ক্লাব ফেয়েনুর্ড থেকে লিভারপুলে যোগ দিচ্ছেন স্লট। তিনি শুক্রবার বলেছেন, “আমি লিভারপুলের পরবর্তী কোচ হতে চলেছি। এই খবর প্রকাশ্যে জানিয়ে দিতে চাই।” তিনি ফেয়েনুর্ডকে ঘরোয়া লিগের পাশাপাশি ডাচ কাপে জিতিয়েছেন। ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে তুলেছেন।

লিভারপুল অবশ্য এখনও আনুষ্ঠানিক ভাবে ক্লপের উত্তরসূরির নাম ঘোষণা করেনি। রবিবার উলভসের বিরুদ্ধে ইপিএলের শেষ ম্যাচ খেলতে নামছে তারা। ক্লপেরও এটাই শেষ ম্যাচ হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liverpool FC Jurgen Klopp Arne Slot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE