Advertisement
২৪ জুন ২০২৪
Lionel Messi

দেশে ফিরলেই খুন করা হবে, হুমকি মেসির সতীর্থকে, সন্দেহ লিয়োর শহর রোজ়ারিয়োর দুষ্কৃতীদের

গত বছর মেসির স্ত্রীর পরিবারের সুপার মার্কেটে হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। মেসিকে হুমকিও দেওয়া হয়েছিল। এ বার দি মারিয়ার বাড়িতে খুনের হুমকি দিয়ে গিয়েছে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা।

picture of Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ২২:৫৭
Share: Save:

খুনের হুমকি আর্জেন্টিনার তারকা ফুটবলার অ্যাঙ্খেল দি মারিয়া এবং তাঁর পরিবারকে। লিয়োনেল মেসির শহর রোজ়ারিয়ো থেকে হুমকি পেয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। আর্জেন্টিনার সংবাদমাধ্যম সূত্রে খবর, দি মারিয়ার রোজ়ারিয়োর বাড়িতে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা হুমকি দিয়ে গিয়েছে।

দি মারিয়া এখন খেলেন পর্তুগালের ক্লাব বেনফিকায়। গত সপ্তাহে তিনি জানান, ছোটবেলা ক্লাব রোজ়ারিয়ো সেন্ট্রালে খেলে অবসর নিতে চান। সে কথা জানানোর পরই হুমকি পেতে হল মেসির অন্যতম প্রিয় সতীর্থকে। মেসির মতোই রোজ়ারিয়োর বাসিন্দা দি মারিয়া। আর্জেন্টিনার উত্তরাঞ্চলের শহরটি তাঁদের জন্য যেমন বিখ্যাত, তেমনই মাদক চোরাচালান এবং হিংসার জন্য কুখ্যাত। তদন্তকারীদের প্রাথমিক ধারণা, মাদক কারবারীরা থাকতে পারে হুমকির পিছনে।

দেশে ফিরলে সাধারণত রোজ়ারিয়োর বাড়িতেই থাকেন দি মারিয়া। সোমবার সকালে কয়েক জন অজ্ঞাত পরিচয় ব্যক্তি তাঁর বাড়িকে একটি কাগজ ছুড়ে দিয়ে যায়। তাতেই খুনের হুমকি দেওয়া হয়েছে। বলা হয়েছে, স্থানীয় প্রশাসনও তাঁদের নিরাপত্তা দিতে পারবে না। রোজ়ারিয়ো পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী দুষ্কৃতীরা হুমকি চিঠিতে লিখেছে, ‘‘তোমাদের ছেলে অ্যাঙ্খেলকে বলো বাড়িতে না ফিরতে। অ্যাঙ্খেল বাড়ি ফিরলে তোমাদের পরিবারের অন্তত এক জন সদস্যকে আমরা খুন করব। এখানকার গভর্নরও নিরাপত্তা দিতে পারবেন না। আমরা শুধু হুমকি দিই না। বুলেট এবং দেহও ফেলে রেখে যাই।’’

গত বছর মেসির স্ত্রীর পরিবারের সুপার মার্কেটে হামলা চালিয়েছিল কিছু দুষ্কৃতী। প্রচ্ছন্ন হুমকি দেওয়া হয়েছিল আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককেও। এ বার হুমকি পেলেন দি মারিয়া। উল্লেখ্য ২০২২ সালের বিশ্বকাপজয়ী দলের পাশাপাশি, ২০০৮ সালে অলিম্পিক্স সোনাজয়ী দলেও মেসির সঙ্গে ছিলেন দি মারিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Angel Di Maria Argentina Threats
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE