Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Premier League

জমে উঠেছে প্রিমিয়ার লিগ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে ড্র, শীর্ষস্থান হারাল লিভারপুল

প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে ড্র করেছে লিভারপুল। তার ফলে পয়েন্ট খোয়ালো তারা। সেই সঙ্গে শীর্ষস্থান হারালেন য়ুরগেন ক্লপের দল।

football

ড্র করে হতাশ লিভারপুলের ফুটবলারেরা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১৫:৩০
Share: Save:

শীর্ষস্থান হারাল লিভারপুল। প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে ড্র করেছে তারা। ফলে ২ পয়েন্ট খুইয়েছে য়ুরগেন ক্লপের দল। লিভারপুল পয়েন্ট নষ্ট করায় জমে উঠেছে প্রিমিয়ার লিগ।

রবিবারের ম্যাচে প্রথমে গোল দিয়ে এগিয়ে গিয়েছিল লিভারপুল। ২৩ মিনিটের মাথায় গোল করেন লুইস দিয়াজ়। যদিও তার পরে দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৫০ মিনিটের মাথায় ব্রুনো ফের্নান্দেস ও ৬৭ মিনিটে কোবি মাইনু গোল করেন। দেখে মনে হচ্ছিল হেরে যাবে লিভারপুল। নির্ধারিত সময়ের ৬ মিনিট আগে পেনাল্টি পায় তারা। গোল করে ড্র করেন লিভারপুলের মহম্মদ সালাহ্‌।

এই ম্যাচের পরে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে আর্সেনাল। ৩১ ম্যাচে তাদের পয়েন্ট ৭১। সম সংখ্যক ম্যাচ খেলে সমান পয়েন্ট লিভারপুলেরও। কিন্তু আর্সেনালের (৫১) থেকে লিভারপুলের (৪২) গোলপার্থক্য কম হওয়ায় দ্বিতীয় স্থানে রয়েছে তারা। ৩১টি ম্যাচ খেলে ম্যাঞ্চেস্টার সিটির পয়েন্ট ৭০। চার নম্বরে রয়েছে টটেনহ্যাম হটস্পার। ৩১টি ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৬০।

চারটি দলেরই সাতটি করে ম্যাচ বাকি রয়েছে। প্রতিযোগিতা চলছে আর্সেনাল, লিভারপুল ও ম্যাঞ্চেস্টার সিটির মধ্যে। তিনটি দলের মধ্যে যে কেউ এ বার প্রিমিয়ার লিগ জিততে পারে। এই মরসুমের পরেই লিভারপুলের কোচের পদ ছাড়ছেন ক্লপ। শেষ বার তিনি লিভারপুলকে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন করে যেতে পারেন কি না সে দিকেই তাকিয়ে ফুটবলপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Premier League Liverpool FC Manchester United
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE