Advertisement
২৭ এপ্রিল ২০২৪
real madrid

Luca Modric: রিয়ালকে শনিবার এগিয়ে রাখছেন না সতর্ক মদ্রিচ

ইউরোপের সেরা ক্লাব হিসেবে এখনও পর্যন্ত ১৩বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে রিয়াল। ২০১৪ সালের পর থেকে রিয়াল পঞ্চম বার ফাইনালে খেলবে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ০৮:০০
Share: Save:

শনিবার প্যারিসে বহু প্রতীক্ষিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। যেখানে খেতাবি দ্বৈরথে নামবে রিয়াল মাদ্রিদ এবং লিভারপুল। তার আগে রিয়ালের অভিজ্ঞ ক্রোয়েশীয় মিডফিল্ডার লুকা মদ্রিচ জানিয়ে দিলেন, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে কোনও দল এগিয়ে থাকে না। প্রসঙ্গত ২০১৮ সালের ফাইনালেও লিভারপুলের সঙ্গে খেলেছিলেন করিম বেঞ্জেমারা। যেখানে অ্যানফিল্ডের ক্লাব ১-৩ গোলে হেরে যায়। স্বভাবতই প্যারিসে এ বারে লিভারপুলের সামনে প্রতিশোধ নেওয়া সুযোগ থাকছে।

ইউরোপের সেরা ক্লাব হিসেবে এখনও পর্যন্ত ১৩বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে রিয়াল। ২০১৪ সালের পর থেকে রিয়াল পঞ্চম বার ফাইনালে খেলবে। সঙ্গত কারণেই শনিবারের ফাইনালে পরিসংখ্যানের নিরিখে এগিয়ে থাকছে রিয়ালই।

ক্রোয়েশীয় মহাতারকা বলেছেন, ‘‘চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে কোনও দল এগিয়ে থাকে না। লিভারপুল বিরাট মাপের দল। এই মরসুমে ইতিমধ্যে দু’টি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। ইপিএলে শেষ দিন পর্যন্ত লড়াই করেছে। তবে এটাও ঘটনা যে, আমাদের দল খুবই আত্মবিশ্বাসী।’’

প্রসঙ্গত রিয়াল মাদ্রিদ ২০১৬ থেকে ২০১৮ সালে টানা তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জিতে হ্যাটট্রিক করে। সে সময় রিয়ালের ম্যানেজার ছিলেন কিংবদন্তি ফরাসি ফুটবলার জ়িনেদিন জ়িদান। এ বারের দলের দায়িত্ব থাকা কার্লো আনচেলোত্তিও কম যান না। তাঁর কোচিংয়েই ২০১৪ সালে রিয়াল দশম বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। তাঁর প্রসঙ্গে মদ্রিচ বলেছেন, ‘‘কার্লো কিন্তু একইরকম আছেন। আমাদের সবচেয়ে ভাল লাগে ওঁর ব্যক্তিত্ব। একই সঙ্গে ওঁর নম্রতাও মুগ্ধ করে। এত সফল একজন কোচ হয়েও উনি যে ভাবে ফুটবলারদের সঙ্গে কথা বলেন, তার সত্যিই কোনও তুলনা হয় না। ’’ মদ্রিচ যোগ করেছেন, ‘‘ওঁর মতো একজন পাশে থাকার অর্থ একটাই, মাঠে নেমে প্রত্যেক ফুটবলার নিজেকে অনেক বেশি উজাড় করে দেবে। সেটা ওঁর জন্যই করবে। কার্লো সবসময়ই বিশেষ এক জাতের কোচ। এখনও বিশ্বের অন্যতম সেরা।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

real madrid Luca Modric
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE