Advertisement
০৪ মে ২০২৪
AIFF

ভারতের ছোটদের ফুটবল দলে কোচ বদল, দায়িত্বে এলেন প্রাক্তন ফুটবলার

কিছু দিন আগেই পদত্যাগপত্র পাঠিয়েছিলেন বেঙ্কটেশ। তা গৃহীত হয়েছে। মহেশ গাউলিকে দায়িত্ব দেওয়া হয়েছে। অনূর্ধ্ব-২০ দলকে কোচিং করানোর পাশাপাশি ভারতের সিনিয়র দলের সহকারী কোচ হিসাবেও কাজ করবেন তিনি।

ভারতের অনূর্ধ্ব-২০ ফুটবল দলে কোচ বদল। সম্মুগম বেঙ্কটেশ এত দিন এই দলের কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন। তাঁর জায়গায় এলেন মহেশ গাউলি।

ভারতের অনূর্ধ্ব-২০ ফুটবল দলে কোচ বদল। সম্মুগম বেঙ্কটেশ এত দিন এই দলের কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন। তাঁর জায়গায় এলেন মহেশ গাউলি। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ২১:৩৬
Share: Save:

ভারতের অনূর্ধ্ব-২০ ফুটবল দলে কোচ বদল। সম্মুগম বেঙ্কটেশ এত দিন এই দলের কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন। তাঁর জায়গায় আসতে চলেছেন আর এক প্রাক্তন ফুটবলার মহেশ গাউলি। রবিবার আইএম বিজয়নের নেতৃত্বাধীন সর্বভারতীয় ফুটবল সংস্থার টেকনিক্যাল কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

কিছু দিন আগেই পদত্যাগপত্র পাঠিয়েছিলেন বেঙ্কটেশ। তা গৃহীত হয়েছে। গাউলিকে দায়িত্ব দেওয়া হয়েছে। অনূর্ধ্ব-২০ দলকে কোচিং করানোর পাশাপাশি ভারতের সিনিয়র দলের সহকারী কোচ হিসাবেও কাজ করবেন তিনি। মহিলা এবং পুরুষদের ফুটবলে বেমবেম দেবী এবং হরজিন্দর সিংহকে ফুটবলার খোঁজার দায়িত্ব দেওয়ার প্রস্তাব দিয়েছে টেকনিক্যাল কমিটি। টেকনিক্যাল ডিরেক্টর পদের জন্য তিন জনের নাম প্রস্তাব করা হয়েছে। তাঁরা হলেন বিবেক নাগুল, হিলাল রসুল এবং সন্তোষ কাশ্যপ।

আলোচনা হয়েছে যুব লিগ নিয়ে। দেশের বিভিন্ন মাঠে ডিসেম্বর মাসে সেটি আয়োজন করা হতে পারে। যে সব রাজ্যে যুব লিগ শেষ হয়েছে তারা দু’টি করে দল মনোনীত করতে পারে।

এ দিকে, কেন্দ্রীয় সরকার এবং এআইএফএফের সঙ্গে এ দিনই মৌ চুক্তিতে সই করল ফিফা। ভারতে ফুটবল স্কুলস প্রোগ্রাম শুরু করতে চায় তারা। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, “বিশ্বের সেরা ফুটবলাররা ভারত থেকে উঠে আসুক এটাই আমরা চাই। প্রতিভা খুঁজে বের করাই আমাদের প্রধান কাজ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF India U-20 Football Team,
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE