Advertisement
২৯ নভেম্বর ২০২২
Manchester Derby

ম্যান ইউকে সমীহ করেই পেপ চান সুন্দর ফুটবল

ওল্ড ট্র্যাফোর্ডের পরিবেশ কেমন থমথমে। এক দিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে চাপা অস্বস্তি রয়েই গিয়েছে। তারই সঙ্গে যুক্ত হয়েছে ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়েরকে নিয়ে।

 আর্লিং হালান্ডকে সামনে রেখে আক্রমণের ঝড় তুলতে মরিয়া ম্যাঞ্চেস্টার সিটি।

আর্লিং হালান্ডকে সামনে রেখে আক্রমণের ঝড় তুলতে মরিয়া ম্যাঞ্চেস্টার সিটি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ০৭:৪৪
Share: Save:

পরিসংখ্যান বলছে, রবিবার ১৮৮ তম ডার্বিতে মুখোমুখি হতে চলেছে দুই ম্যাঞ্চেস্টার। কিন্তু সেই তথ্যকে বাদ দিলে দুই শিবিরের ছবিটা সম্পূর্ণ ভিন্ন প্রকৃতির।

Advertisement

বুন্দেশলিগায় ঝড় তুলে ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেক মরসুমেই ঝড় তুলে দিয়েছেন নরওয়ের তারকা আর্লিং হালান্ড। যাঁকে সামনে রেখে এতিহাদে আক্রমণের ঝড় তুলতে মরিয়া ম্যাঞ্চেস্টার সিটি।

ওল্ড ট্র্যাফোর্ডের পরিবেশ কেমন থমথমে। এক দিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে চাপা অস্বস্তি রয়েই গিয়েছে। তারই সঙ্গে যুক্ত হয়েছে ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়েরকে নিয়ে। নেশনস লিগে জার্মানির বিরুদ্ধে ৩-৩ গোলের রাতে এই ব্রিটিশ ডিফেন্ডারের ভুলেই জার্মানি ম্যাচে সমতা ফিরিয়ে এনেছিল। তার পর থেকেই প্রশ্ন উঠছে, এমন একজন ফুটবলারকে দলে নিয়ে কাতার বিশ্বকাপ খেলতে নামার ঝুঁকি কি নেবেন জাতীয় দলের কোচ গ্যারেথ সাউথগেট?

এ বারের ইপিএলে এখনও পর্যন্ত সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে রয়েছে ম্যান সিটি। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে ম্যান ইউ। শুক্রবার সাংবাদিক বৈঠকে ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলার মুখে কিন্তু শোনা গিয়েছে সতর্কবার্তা। তিনি বলেছেন, “ঘরের মাঠে খেলব বলেই হাল্কাচ্ছলে এই ম্যাচকে নিলে চলবে না। মনে রাখতে হবে প্রতিপক্ষের নাম ম্যান ইউনাইটেড, যাদের বিরুদ্ধে সামান্যতম একটা ভুল চরমতম শিক্ষা দিয়ে যেতে পারে। আমাদের দলকে ৯০ মিনিট নিখুঁত এবং সুন্দর ফুটবল খেলতে হবে।”

Advertisement

ওল্ড ট্র্যাফোর্ডে আবার এরিক টেন হ্যাগকে বেশি প্রশ্নের জবাব দিতে হয়েছে ম্যাগুয়েরকে নিয়ে। তিনি বলেছেন, “মানছি, নেশনস লিগের ম্যাচে হ্যারি ভাল খেলতে পারেনি। কিন্তু আমি ওর প্রতি এখনও আস্থা রাখি। বরং বিশ্বাস করি, এই সমালোচনার জবাব দিয়ে ম্যাগুয়ের ঘুরে দাঁড়াতে পারে স্বমেজাজে।”

সিটি শিবিরের সেরা আকর্ষণ হালান্ডকে নিয়ে অভিভূত পেপ। তিনি বলেছেন, “আর্লিং কী করতে পারে, সেটা সকলেই দেখছেন। আমি ওর উপরে খুব বেশি চাপ দিতে চাই না। ওকেই ইপিএলের প্রতিদ্বন্দ্বিতার মাত্রা এবং তার গুরুত্ব অনুধাবন করতে হবে এবং সেই মতো নিজেকে প্রয়োগ করতে হবে।” যোগ করেছেন, “গোলটা খুব ভাল চেনে হালান্ড। আশা করি, এই ম্যাচেও গোল করার সর্বাত্মক চেষ্টা করবে। তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ হল, পুরো সময় এক তালে ফুটবল খেলা। সেটায় সফল হলে গোলও পেয়ে যাবে আমাদের দল।”

সিটি দ্বৈরথে টেন হ্যাগের জোড়া ফলা আবার অ্যান্থনি মার্সিয়াল ও মার্কাস র্যা শফোর্ড। পায়ের চোট সারিয়ে দুজনেই শুক্রবার দলের সঙ্গে অনুশীলন করেছেন। নেশনস লিগ থেকে বিদায়ের ধাক্কা সামলে দলের সঙ্গে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। ম্যান ইউ ম্যানেজার বলেছেন, “আক্রমণে মার্সিয়াল এবং র‌্যাশফোর্ড জুটি কার্যকরী হয়ে উঠেছে। ওদের রবিবারের ম্যাচে গোল করার বিশেষ দায়িত্ব নিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.