Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
English Premier League

পিছিয়ে পড়েও জয়ী ম্যাঞ্চেস্টার সিটি 

ম্যান সিটির বিরুদ্ধে অ্যান্ড্রোস টাউন্সেডের ডান দিক থেকে মারা নিখুঁত বাঁ পায়ের ক্রসে হেড করে ১-০ করেছিলেন লুটনের আবেবাও। আর রদ্রি বিপক্ষের ট্যাকল এড়িয়ে গোলের বল বের্নার্দোকে সাজিয়ে দেন।

নায়ক: গ্রিলিশকে অভিনন্দন পেপের। রবিবার।

নায়ক: গ্রিলিশকে অভিনন্দন পেপের। রবিবার। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ০৮:৫৬
Share: Save:

চোটের জন্য খেলেননি আর্লিং হালান্ড। তবু এক গোলে পিছিয়েও ম্যাঞ্চেস্টার সিটি তিন পয়েন্ট নিয়ে ফিরল। ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার নিজেদের মাঠে লুটন টাউন ১-০ করে দেয় প্রথমার্ধের সংযুক্ত সময়ের গোলে। যে গোল করেন এলিজা আবেবাও। কিন্তু দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে ১-১ করে দেন বের্নার্দো সিলভা। তিন মিনিট পরে এগিয়েও যায় ম্যান সিটি জ্যাক গ্রিলিশের গোলে। শেষ পর্যন্ত ২-১ গোলেই জেতে পেপ গুয়ার্দিওলার ক্লাব।

রবিবার বড় অঘটন ঘটিয়েছে এভার্টন ২-০ গোলে চেলসিকে হারিয়ে। স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবের সম্পূর্ণ বোঝাপড়াহীন ফুটবলের সুযোগ নিয়ে ৫৪ মিনিটে আবদুল্লাই দাউকোর ১-০ করেন। এভার্টন তাদের দ্বিতীয় গোল পায় নির্ধারিত সময়ের পরে সংযুক্ত সময়ে লুইস ডবিনের বক্সের মাথা থেকে মারা শটে।

ম্যান সিটির বিরুদ্ধে অ্যান্ড্রোস টাউন্সেডের ডান দিক থেকে মারা নিখুঁত বাঁ পায়ের ক্রসে হেড করে ১-০ করেছিলেন লুটনের আবেবাও। আর রদ্রি বিপক্ষের ট্যাকল এড়িয়ে গোলের বল বের্নার্দোকে সাজিয়ে দেন। সে বল ধরে গোল করতে ভুল করেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশের মিডফিল্ডার। তিন মিনিট পরেই ম্যান সিটির দ্বিতীয় গোল আর এক মিডফিল্ডারের সৌজন্যে। এ ক্ষেত্রে গ্রিলিশকে দারুণ একটা ক্রসে শুধু হাল্কা করে একটা শট মারতে হয়েছে। সে ক্রস দেন লিয়োনেল মেসির দেশের য়ুলিয়ান আলভারেজ়। গুয়ার্দিওলার নতুন অস্ত্র আর্জেন্টিনার এই তরুণের বয়স মাত্র ২৩ বছর।

ম্যাচের পরে গুয়ার্দিওলা বলেন, ‘‘শেষ ম্যাচের পরিপ্রেক্ষিতে বলতেই হচ্ছে, ছেলেরা অসাধারণ খেলেছে। মজা হচ্ছে, প্রথমার্ধে আমরা বেশি ভাল খেলেছি। অথচ গোল ওরাই করে দিল। দ্বিতীয়ার্ধে দরকার ছিল হিসেব উল্টে দেওয়ার। সেটা দারুণ ভাবেই করেছে দল।’’ এ দিন নিউক্যাসলের বিরুদ্ধে বড় ব্যবধানে (৪-১) জিতল টটেনহ্যাম। জোড়া গোল করে চমকে দিলেন রিচার্লিসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE