Advertisement
১২ জুন ২০২৪
Manchester United

ভার-এর চাপে মুখ ভার সমর্থকদের, প্রশ্ন ফুটবলের আধুনিক প্রযুক্তি নিয়ে

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম নটিংহ্যাম ফরেস্ট ম্যাচের একটি ঘটনায় ক্ষুব্ধ রেড ডেভিলস সমর্থকরা। তাঁদের দাবি, একটি নিশ্চিত পেনাল্টি দেওয়া হয়নি। ভার প্রযুক্তি নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা।

picture of man u

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সমর্থকদের দাবি নিশ্চিত পেনাল্টি দেওয়া হয়নি তাদের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪০
Share: Save:

মাঠে ‘ভার’ প্রযুক্তি থাকা সত্ত্বেও ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত করা হয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে। এমনই দাবি ক্লাবের সমর্থকদের। তাঁরা ‘ভার’-এর কার্যকারিতা নিয়েই প্রশ্ন তুলেছেন।

ঘটনাটি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম নটিংহ্যাম ফরেস্ট ম্যাচের। খেলার দ্বিতীয় অর্ধে পেনাল্টি বক্সের মধ্যে ম্যাঞ্চেস্টারের স্ট্রাইকার ওউট উইঘোর্স্টকে ফাউল করেন প্রতিপক্ষের রক্ষণভাগের ফুটবলার স্টক ম্যাককেনা। নটিংহ্যামের ফুটবলার ট্যাকল করতে গেলে তাঁর পা লেগে যায় উইঘোর্স্টের পায়ে। রেফারি পেনাল্টি দেননি। ঘটনাটিকে ফাউল বলেই বিবেচনা করেননি তিনি। কারণ ম্যাককেনা বল লক্ষ্য করেই পা বাড়িয়ে ছিলেন। ম্যাঞ্চেস্টারের ফুটবলাররা আবেদন করলেও ‘ভার’-এর সাহায্য নেননি ম্যাচের রেফারি।

এতেই চটেছেন সদস্য, সমর্থকরা। ফুটবল মাঠে ‘ভার’ প্রযুক্তি রাখার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন ক্ষুব্ধ সমর্থকরা। তাঁদের দাবি, ম্যাঞ্চেস্টারকে নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত করা হয়েছে। সমাজমাধ্যমে রেড ডেভিলস সমর্থকরা ক্ষোভপ্রকাশ করেছেন। এক জন লিখেছেন, ‘‘পেনাল্টি দেওয়া হল না। ‘ভার’-র কাজটা তা হলে ঠিক কী! ওরা ঘটনাগুলি কী ভাবে দেখে। এমন সিদ্ধান্ত অবিশ্বাস্য।’’ আর এক ক্ষুব্ধ সমর্থক লিখেছেন, ‘‘ভার প্রযুক্তি ভেঙে পড়েছে।’’ আর এক সমর্থক লিখেছেন, ‘‘বিশ্বাসই করতে পারছি না পেনাল্টি দেওয়া হল না।’’

পেনাল্টি না পেলেও জয় আটকায়নি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। ২-০ ব্যবধানে জেতে তারা। গোল করেন অ্যান্থনি মার্শাল এবং ফ্রেড গোল করেন। এই জয়ের ফলে এরিক টেন হ্যাগের দলের এখনও লিগের প্রথম চার দলের মধ্যে করার সুযোগ রয়েছে। তাতেও রাগ কমছে না সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manchester United Nottingham VAR EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE