Advertisement
০৩ মে ২০২৪
I-League

রুদ্ধশ্বাস জয়ে খেতাবের আরও কাছে মহমেডান স্পোর্টিং

ডেকান এফসি-র সঙ্গে আগের ম্যাচে কোনওমতে হার বাঁচিয়েছিল মহমেডান। ১-১ ড্র করে টেবলের শীর্ষ স্থান ডেভিডরা ধরে রাখলেও চাপ বাড়ছিল দ্বিতীয় স্থানে থাকা হায়দরাবাদের দলের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে যাওয়ায়।

An image of Football

নায়ক: সংযুক্ত সময়ে গোল করে নায়ক ডেভিড।  ছবি: মহমেডান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ০৮:৪৩
Share: Save:

আই লিগে চ্যাম্পিয়ন হয়ে আইএসএলে খেলার স্বপ্নপূরণের পথে আরও একধাপ এগিয়ে গেল মহমেডান স্পোর্টিং। রবিবার কোজ়িকোড়ে গোকুলম এফসি-র বিরুদ্ধে রুদ্ধশ্বাস ৩-২ গোলে জয়ের নেপথ্যে অন্যতম নায়ক ডেভিড লালহানসাঙ্গা। সংযুক্ত সময়ে (৯০+৭ মিনিট) তাঁর গোলেই নিশ্চিত হয়ে যায় মহমেডানের জয়।

ডেকান এফসি-র সঙ্গে আগের ম্যাচে কোনওমতে হার বাঁচিয়েছিল মহমেডান। ১-১ ড্র করে টেবলের শীর্ষ স্থান ডেভিডরা ধরে রাখলেও চাপ বাড়ছিল দ্বিতীয় স্থানে থাকা হায়দরাবাদের দলের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে যাওয়ায়। গোকুলমের বিরুদ্ধে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগেই মহমেডানের কোচ আন্দ্রে চের্নিশভ জানিয়েছিলেন, যে কোনও মূল্যে জিততে চান। এই কারণেই ফরোয়ার্ডে ডেভিডের সঙ্গে আলেক্সিস গোমেস ও এদি হার্নান্দেসকে রেখে ৩-৪-৩ ছকে দল সাজিয়েছিলেন তিনি। কোজ়িকোড়ে ই এম এস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই মহমেডানের আক্রমণের ঝড়ে নাজেহাল হয়ে গিয়েছিল গোকুলম। ১৬ মিনিটে ১-০ করেন হার্নান্দেস। সাত মিনিটের মধ্যেই মহমেডানকে ২-০ এগিয়ে দেন আলেক্সিস। কিন্তু প্রথমার্ধের সংযুক্ত সময়ে (৪৫+১ মিনিট) নৌফল পি এন ব্যবধান কমান।

ঘরের মাঠে হার বাঁচাতে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মরিয়া ছিলেন গোকুলমের ফুটবলাররা। অবশ্য আলেক্সিসের শট ক্রসবারে লাগে। ৬৫ মিনিটে মহমেডান রক্ষণের ভুলে ২-২ করে দেন নিধিন কৃষ্ণ। এক মিনিটের মধ্যেই লালরেমসাঙ্গাকে তুলে অভিজ্ঞ শেখ ফৈয়জ়কে নামান চের্নিশভ। ৭২ মিনিটে বিকাশ সিংহের পরিবর্তে মাঠে আনেন জেমস সিংহকেও। তা সত্ত্বেও অবশ্য গোল হচ্ছিল না। ডেভিডের একটি শট ক্রসবারে লাগে।

মহমেডান কোচের সেরা চাল ৮৩ মিনিটে ক্লান্ত আলেক্সিসকে তুলে এভজেনিল কোজ়লভকে নামানো। তাতেই বদলে যায় ম্যাচের পরিস্থিতি। আক্রমণের ঝাঁঝ অনেক বেড়ে যায় মহমেডানের। সংযুক্ত সময়ে পেনাল্টি বক্সের মধ্যে বল পান ডেভিভ। বিপক্ষের গোলরক্ষক অভিলাষ পালকে এগিয়ে আসতে দেখেই তাঁর মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। এই জয়ের ফলে ১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানেই থাকল মহমেডান। এক ম্যাচ কম খেলে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ডেকান। অন্য ম্যাচে নামধারী এফসি ৩-২ হারায় দিল্লি এফসি-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammedan SC Gokulam Kerala football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE