Advertisement
২৪ জুলাই ২০২৪
Mohammedan Sporting Club

শুরুতেই কলকাতা লিগ জমিয়ে দিল মহমেডান, প্রথম ম্যাচেই ছ’গোল উয়াড়িকে

কলকাতা লিগের প্রথম ম্যাচই জমিয়ে দিল মহমেডান স্পোর্টিং। গত তিন বার কলকাতা লিগ জিতেছে তারা। এ বারও শুরু করল ভাল ভাবেই। মঙ্গলবার কিশোর ভারতী স্টেডিয়ামে উয়াড়িকে ৬-০ গোলে হারাল সাদা-কালো ব্রিগেড।

football

মহমেডান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ২১:২৮
Share: Save:

মহমেডান ৬
উয়াড়ি ০

কলকাতা লিগের প্রথম ম্যাচই জমিয়ে দিল মহমেডান স্পোর্টিং। গত তিন বার কলকাতা লিগ জিতেছে তারা। এ বারও শুরু করল ভাল ভাবেই। মঙ্গলবার কিশোর ভারতী স্টেডিয়ামে উয়াড়িকে ৬-০ গোলে হারাল সাদা-কালো ব্রিগেড। জোড়া গোল সজল বাগ এবং লালথানকিমার। একটি করে গোল অ্যাশলে আলবানকোলি এবং থোকচম জেমস সিংহের।

উয়াড়ির লিগে খেলা নিয়ে দীর্ঘ দিন অনিশ্চয়তা ছিল। শেষ মুহূর্তে খেলার সুযোগ পাওয়ায় ভাল করে প্রস্তুতি নিতে পারেনি। মাত্র চার দিনের প্রস্তুতিতে কলকাতা লিগের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল তারা। তুলনায় প্রথমার্ধে বেশ ভালই খেলে। মাত্র একটি গোল হজম করে তারা। সেটি একক দক্ষতায় করেন সজল বাগ। ডান দিক থেকে বল পেয়ে উঠে গিয়েছিলেন সামনের দিকে। প্রথমে উয়াড়ির দু’জন খেলোয়াড়কে কাটিয়ে নেন। এর পর গোলকিপারকে পরাস্ত করে বল জালে জড়ান।

দ্বিতীয়ার্ধে দলের এবং নিজের দ্বিতীয় গোল করেন সজল। সতীর্থের থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে নিচু শটে বিপক্ষ গোলকিপার নবকুমার ঘোষকে পরাস্ত করান। দ্বিতীয় গোলটি খাওয়ার পরেই উয়াড়ির খেলার মধ্যে শ্লথতা লক্ষ করা যায়। তার পূর্ণ ফায়দা নেয় মহমেডান। একের পর এক আক্রমণ করতে শুরু করে তারা। সেই সুযোগ নিয়ে একের পর এক গোল করে যান লালথানকিমা, অ্যালেক্সরা।

উয়াড়ি শেষ দিকে প্রায় সবক’টি গোলই খেয়েছে রক্ষণের ভুলে। মহমেডানের খেলোয়াড়েরা দীর্ঘ দিন অনুশীলন করায় তাদের মধ্যে একটা বোঝাপড়া তৈরি হয়ে গিয়েছে। সেটাই দেখা গিয়েছে খেলায়। অন্য দিকে, উয়াড়ির খেলোয়াড়দের ক্লান্ত দেখিয়েছে। এক সময় মনে হয়েছে, ম্যাচ শেষ হওয়ার অপেক্ষা করছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammedan Sporting Club CFL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE