Advertisement
২১ মে ২০২৪
Mohun Bagan

সিএফসি-কে হারিয়ে কলকাতা লিগে জয়ে ফিরল মোহনবাগান, জোড়া গোল সুহেল, এঙ্গসনের

আগের ম্যাচে কালীঘাটের কাছে আটকে গিয়েছিল মোহনবাগান। শুক্রবার ব্যারাকপুর স্টেডিয়ামে তারা ৪-১ হারাল ক্যালকাটা ফুটবল ক্লাবকে।

MB

জয়ের পর মোহনবাগানের ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৭:৫৮
Share: Save:

কলকাতা লিগে জয়ে ফিরল মোহনবাগান। আগের ম্যাচে কালীঘাটের কাছে আটকে যাওয়ার পর শুক্রবার ব্যারাকপুর স্টেডিয়ামে তারা ৪-১ হারাল ক্যালকাটা ফুটবল ক্লাবকে (সিএফসি)। জোড়া গোল করলেন সুহেল ভাট এবং এঙ্গসন সিংহ। দুই ফুটবলারই কলকাতা লিগে মোহনবাগানের হয়ে ধারাবাহিক ভাবে গোল করে চলেছেন।

খেলার শুরুতেই দু’টি কর্নার পেলেও কাজে লাগাতে পারেনি মোহনবাগান। পরে আরও দু’টি কর্নার পায় তারা। তার মধ্যে একটি থেকে গোল করেন সুহেল। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়। তার পরেও বজায় ছিল আক্রমণের ধারা। মাঝে একটি প্রতি আক্রমণে গোল করতে পারত সিএফসি। ৩১ মিনিটে মোহনবাগান প্রথম গোল করে। বাঁ দিক থেকে আউটসাইড ডজে বিপক্ষের গোলের দিকে এগিয়ে যেতে থাকেন সুহেল। তার পর আচমকা ভেতর দিকে ঢুকে ভাল শটে গোল করেন তিনি।

তবে মিনিট দশেক পরেই সমতা ফেরায় সিএফসি। প্রায় ২৫ গজ দূর থেকে শটে গোল করেন অ্যালেক্স আকাশ মণ্ডল। পরিবর্ত হিসাবে মাঠে নামার কয়েক মিনিটের মধ্যেই গোল করেন আকাশ। আগের ম্যাচের মতো মোহনবাগানের ফুটবলাররা অবশ্য ঘাবড়ে যাননি। বিরতির আগেই ফের এগিয়ে যায় মোহনবাগান। ভলিতে নিজের এবং দলের দ্বিতীয় গোল করেন সুহেল।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ফারদিন আলি মোল্লা একটি সহজ সুযোগ নষ্ট করেন। জটলার মধ্যে সামনে একা গোলকিপারকে পেলেও বল বারের উপর দিয়ে উড়িয়ে দেন। তার পরে আরও একটি সুযোগ নষ্ট করেন নংদোম্বা নাওরেম। মোহনবাগান অনায়াসে চার-পাঁচ গোলে এগিয়ে থাকতে পারত। সুযোগ নষ্টের কারণে তা হচ্ছিল না।

তৃতীয় গোল হয় ৬৮ মিনিটে। বক্সের বাইরে থেকে শটে গোল করেন এঙ্গসন। দশ মিনিট পরে তিনিই মোহনবাগানের চতুর্থ গোল করেন বিপক্ষ গোলকিপারকে বোকা বানিয়ে। কলকাতা লিগের গ্রুপ এ-তে শীর্ষে উঠে এল মোহনবাগান। ম্যাচের সেরা সুহেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan CFL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE