Advertisement
০৮ মে ২০২৪
Mohun Bagan

রোনাল্ডোর বিরুদ্ধে খেলা ফুটবলার এ বার মোহনবাগানে, ম্যাকহিউয়ের পরিবর্ত বেছে নিল সবুজ-মেরুন

কার্ল ম্যাকহিউকে ছেড়ে দেওয়ার পর তাঁর পরিবর্ত ফুটবলার খুঁজে পেয়ে গেল মোহনবাগান। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হল হেক্টর ইয়ুস্তের

mohun bagan

হেক্টর ইয়ুস্তে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৫:১৫
Share: Save:

কিছু দিন আগেই কার্ল ম্যাকহিউকে ছেড়ে দিয়েছিল মোহনবাগান। তাঁর পরিবর্ত ফুটবলার খুঁজে পেয়ে গেল তারা। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হল হেক্টর ইয়ুস্তের নাম। তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে খেলেছেন। কোচ জুয়ান ফেরান্দো নিজে পছন্দ করেছেন সাইপ্রাসের এই ফুটবলারকে। সূত্রের খবর, ২০২১ সাল থেকে ইয়ুস্তেকে মোহনবাগানে আনার চেষ্টা চলছিল। দু’বার প্রত্যাখ্যান করার পর অবশেষে তিনি রাজি হয়েছেন।

গত মরসুমে সাইপ্রাসের ক্লাব ওমোনিয়ার হয়ে খেলেছেন ইয়ুস্তে। সেখানেই রোনাল্ডোর বিরুদ্ধে খেলেছেন তিনি। দু’টি সাক্ষাতেই ওমোনিয়া হারলেও ইয়ুস্তের খেলা নজর কেড়ে নিয়েছিল। সেই ফুটবলারই এ বার সবুজ-মেরুন জার্সি পরে খেলতে চলেছেন। তবে ইয়ুস্তের জীবনের বেশির ভাগ সময়ই কেটেছে স্পেনের লিগের বিভিন্ন ক্লাবে খেলে। কাডিজ, মায়োরকা এবং গ্রানাডায় খেলেছেন তিনি।

কেন ইয়ুস্তেকে বেছে নিলেন ফেরান্দো? জানা গিয়েছে, ম্যাকহিউয়ের সঙ্গে অনেক মিল রয়েছে তাঁর। তিনি সেন্ট্রাল ডিফেন্স এবং ডিফেন্সিভ মিডিয়ো হিসাবে খেলতে পারেন। বিপক্ষের পা থেকে বল কেড়ে নিতেও দক্ষ। উচ্চতা ছ’ফুটের বেশি হওয়ায় রক্ষণে যেমন সুবিধা হয়, তেমনই দলের দরকারে আক্রমণে গিয়ে গোলও করে আসতে পারেন। ফ্রিকিক বা কর্নার থেকে হেডে গোল করতে পারদর্শী তিনি।

মোহনবাগানে সই করার পর ইয়ুস্তে বলেছেন, “মোহনবাগান শুধু ঐতিহ্যশালী ক্লাবই নয়, গত বারের চ্যাম্পিয়নও। খোঁজ নিয়ে জেনেছি এই ক্লাবের আবেগ এবং সমর্থন দেশের মধ্যে সেরা। স্পেনের অনেক ফুটবলার এবং কোচ ভারতে এসে সাফল্য পেয়েছে। সেই দলে খেলব, এটা ভেবেই রোমাঞ্চিত। ক্লাবের সাফল্যের জন্যে নিজের ১০০ ভাগ দেব।”

কোচ জুয়ান ফেরান্দোর কথায়, “হেক্টর অভিজ্ঞ ফুটবলার। প্রথম ডিভিশন এবং আন্তর্জাতিক মঞ্চে সফল ভাবে খেলে এসেছে। ওর অভিজ্ঞতা এবং নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আমাদের সাহায্য করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE