Advertisement
০১ মে ২০২৪
Mohun Bagan

এএফসি কাপের মূল পর্বে মোহনবাগান, ঘরের মাঠে ঢাকা আবাহনীকে হারিয়ে এগোল সবুজ-মেরুন

এএফসি কাপে ভাল ফল করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো। কথা রাখলেন তিনি। প্রতিযোগিতার মূল পর্বে পৌঁছে গেল সবুজ-মেরুন ব্রিগেড।

Mohun Bagan Super Giant

গোল করার পরে উল্লাস মোহনবাগানের ফুটবলার আর্মান্দো সাদিকুর। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ২০:৫৬
Share: Save:

এএফসি কাপের মূল পর্বে জায়গা করে নিল মোহনবাগান। মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে ঢাকা আবাহনীকে ৩-১ গোলে হারাল সবুজ-মেরুন ব্রিগেড। বাগানের হয়ে গোল করেন জেসন কামিংস ও আর্মান্দো সাদিকু। আর একটি গোল ঢাকার মিলাদ শেখের আত্মঘাতী। অন্য দিকে ঢাকার হয়ে গোল করেন কর্নেলিয়াস স্টুয়ার্ট।

ডুরান্ড কাপের ডার্বিতে ইস্টবেঙ্গলের কাছে হারের পরে বাগান কোচ জুয়ান ফেরান্দো জানিয়েছিলেন, তাঁর পাখির চোখ এএফসি কাপ। ভাল ফল করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। কথা রাখলেন ফেরান্দো। খেলার শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বাগানের। লিস্টন কোলাসোর পাস থেকে বক্সের মধ্যে বল পান কামিংস। কিন্তু গোল করতে পারেননি তিনি। খেলার গতির বিপরীতে ১৭ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় ঢাকা। একটি বল ধরতে গিয়ে ভুল করেন বাগানের গোলরক্ষক বিশাল কায়েথ। সেই সুযোগ কাজে লাগিয়ে গোল করে যান কর্নেলিয়াস।

গোল খাওয়ার পরে শোধ করার পরে মরিয়া হয়ে ওঠেন বাগান ফুটবলারেরা। একের পর এক আক্রমণ হতে থাকে ঢাকার বক্সে। ২৮ মিনিটের মাথায় পেনাল্টির আবেদন করে বাগান। কিন্তু রেফারি পেনাল্টি দেননি। সাত মিনিট পরে অবশ্য পেনাল্টি পায় বাগান। বক্সের মধ্যে ফাউল করা হয় কোলাসোকে। গোল করতে ভুল করেননি কামিংস। সবুজ-মেরুন জার্সিতে দ্বিতীয় গোল হয়ে গেল এই অস্ট্রেলীয় স্ট্রাইকারের। ১-১ গোলে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে চাপ আরও বাড়ায় মোহনবাগান। তার ফলও পায় তারা। ৫৮ মিনিটের মাথায় বক্সের মধ্যে থেকে গোল লক্ষ্য করে শট মারেন হুগো বুমোস। বল বার করতে নিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন ঢাকার মিলাদ। এগিয়ে যায় বাগান। দু’মিনিট পরেই কর্নার থেকে ব্যবধান বাড়ান সাদিকু। ৩-১ গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন ব্রিগেড।

বাকি সময়ে গোল শোধ করতে পারেনি ঢাকা। কয়েকটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি কর্নেলিয়াসেরা। শেষ পর্যন্ত ৩-১ গোলে জিতে মাঠ ছাড়ে মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan afc cup Kolkata Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE