Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Debashis Dutta

Mohun Bagan: কলকাতা লিগ, কন্যাশ্রী কাপে অংশ নেবে মোহনবাগান, সচিব হয়েই জানিয়ে দিলেন দেবাশিস

মোহনবাগান নির্বাচনে স্বাভাবিক ভাবেই কোনও প্রতিদ্বন্দ্বিতা হল না। সচিব-সহ সবক’টি পদেই এক তরফা বিজয়ী হল শাসক গোষ্ঠীর প্যানেল।

বৃৃহস্পতিবার মোহনবাগান ক্লাবে দেবাশিস এবং নবনিযুক্ত কর্মসমিতির বাকি সদস্যরা।

বৃৃহস্পতিবার মোহনবাগান ক্লাবে দেবাশিস এবং নবনিযুক্ত কর্মসমিতির বাকি সদস্যরা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৯:৫০
Share: Save:

মোহনবাগান নির্বাচনে স্বাভাবিক ভাবেই কোনও প্রতিদ্বন্দ্বিতা হল না। সচিব-সহ সবক’টি পদেই এক তরফা বিজয়ী হল শাসক গোষ্ঠীর প্যানেল। সচিব পদে নির্বাচিত হলেন দেবাশিস দত্ত। তার পরেই প্রতিশ্রুতি দিলেন, টেনিস, হকি-সহ যে বিভিন্ন খেলার সঙ্গে এই ক্লাব জড়িত, তার অতীত গৌরব ফিরিয়ে আনবেন।

বৃহস্পতিবার ক্লাব প্রাঙ্গনে বিচারপতি অসীম কুমার রায় নতুন আধিকারিক এবং কর্মসমিতির নাম ঘোষণা করেন। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেবাশিস জানিয়েছেন, কলকাতা লিগ-সহ সমস্ত স্থানীয় প্রতিযোগিতায় তাঁরা খেলতে চান। দেবাশিসের কথায়, “গত বার আমরা কলকাতা লিগ খেলতে পারিনি কোভিডের জন্য। এ বার খেলব। শুধু তাই নয়, মোহনবাগানের প্রথম দলই খেলবে। কারণ এই ক্লাব দ্বিতীয় দলে বিশ্বাস করে না। আমরা বিজয়ী হওয়ার জন্য খেলি, অংশগ্রহণ করার জন্য নয়। শুধু কলকাতা লিগ নয়, ডুরান্ড-আইএফএ শিল্ড সমস্ত প্রতিযোগিতায় আমরা অংশ নিতে চাই।” দেবাশিস আরও জানিয়েছেন, কন্যাশ্রী কাপেও অংশ নিতে চায় মোহনবাগান।

অতীতে ক্লাবের হকি দল সুনাম অর্জন করেছিল। অ্যাথলেটিক্স দলও বিখ্যাত ছিল। সেই গৌরব ফিরিয়ে আনতে চান দেবাশিস। জানিয়েছেন, এই খেলাগুলির দায়িত্বে যাঁরা রয়েছেন, তাঁরা অতীত গৌরব ফেরানোর দিকটি বিশেষ ভাবে লক্ষ্য রাখবেন। আগামী ৩০ মার্চ ক্লাবের কর্মসমিতির প্রথম বৈঠক হতে চলেছে। সেখানেই সভাপতি এবং সহ-সভাপতির নাম ঘোষণা করা হবে।

ক্লাবের জিমন্যাশিয়ামও ঢেলে সাজা হচ্ছে। নতুন নতুন যন্ত্র বসছে। এটিকে মোহনবাগানের প্রথম দলে যে সমস্ত ফুটবলার রয়েছেন, তাঁরা ক্লাবে এসেই জিম করবেন। এটিকে মোহনবাগানের এএফসি কাপের খেলা হবে সল্টলেক স্টেডিয়ামে। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত হকি লিগের জন্য মোহনবাগান মাঠ ব্যবহৃত হবে। তার পরে মাঠ খুঁড়ে ফেলে নতুন করে তৈরি করা হবে যাতে আগামিদিনে এটিকে মোহনবাগান দল এই মাঠে এসে অনুশীলন করতে পারে। একটি বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বারাসতে অত্যাধুনিক পরিকাঠামো যুক্ত একটি অ্যাকাডেমি খুলবে মোহনবাগান।

বুধবার শিলিগুড়ির মেয়র গৌতম দেবের সঙ্গে বৈঠক হয় দেবাশিসের। সেখানেই তিনি প্রস্তাব দেন শিলিগুড়িতে মোহনবাগানের নামে একটি রাস্তা তৈরি করার। গৌতম সরকারি ভাবে একটি চিঠি লিখে প্রস্তাব দিতে বলেছেন। সেই চিঠিও ক্লাবের তরফে দ্রুত পাঠানো হবে।

সমর্থকদের জন্য আপাতত দু’টি সদস্য কার্ড রয়েছে। তার বদলে একটিই কার্ডের ব্যবস্থা করা হবে। ভবিষ্যতে যাতে সদস্যপদের নবীকরণ করতে অনলাইনে টাকা দেওয়া যায় সেই ব্যবস্থাও করা হচ্ছে। এ ছাড়া ক্লাবের কাফেটেরিয়ায় উন্নতি করা হবে। প্রয়াত প্রাক্তন ফুটবলার চুনী গোস্বামীর নামে ক্লাবের গেটের নামকরণ করার কথাও ভাবা হচ্ছে।

মোহনবাগানের সহ-সচিব হলেন প্রাক্তন ফুটবলার সত্যজিৎ চট্টোপাধ্যায়। কোষাধ্যক্ষ উত্তম সাহা। অর্থসচিব, ফুটবল-সচিব, ক্রিকেট-সচিব, হকি-সচিব এবং টেনিস-সচিব পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে মুকুল সিংহ, স্বপন বন্দ্যোপাধ্যায়, মহেশ কুমার টেকরিওয়াল, শুভাশিস পাল এবং সন্দীপন বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE