Advertisement
০৪ মে ২০২৪
Belgium Football

Nations League: নেদারল্যান্ডসের কাছে ১-৪ উড়ে গিয়ে বেলজিয়াম কোচ বললেন, ‘এটাই চাইছিলাম’

২৫ বছর পর ঘরের মাঠে নেদারল্যান্ডসের কাছে হারল বেলজিয়াম। ব্রাসেলসে বিধ্বস্ত হল রবার্তো মার্তিনেসের দল। কোচ যদিও ফলাফলে হতাশ হননি।

বেলজিয়াম-নেদারল্যান্ডস ম্য়াচের মুহূর্ত।

বেলজিয়াম-নেদারল্যান্ডস ম্য়াচের মুহূর্ত। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৮:২৯
Share: Save:

নেশন্স লিগের ম্যাচে ঘরের মাঠে নেদারল্যান্ডসের কাছে ১-৪ ব্যবধানে উড়ে গেল বেলজিয়াম। তার পরেই দলের কোচ রবার্তো মার্তিনেস বলে দিলেন, এটাই চাইছিলেন। অতিরিক্ত আত্মবিশ্বাস হয়ে যাওয়া বেলজিয়াম ফুটবলারদের একটা শিক্ষা হোক, চাইছিলেন তিনি। তাঁর মতে, এতে বিশ্বকাপের আগে গা ঝাড়া দিয়ে ওঠার একটা সুযোগ পাবেন দলের ফুটবলাররা।

স্টিভেন বার্গউইনের গোলে প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল নেদারল্যান্ডস। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন মেমফিস ডিপে। একটি গোল ডেঞ্জিল ডামফ্রায়েসের। মার্তিনেসের অধীনে প্রথম বার ঘরের মাঠে হারল বেলজিয়াম। এর আগে ২০১৬-য় স্পেনের বিরুদ্ধে হেরেছিল তারা। বিশ্বকাপের কয়েক মাস আগে এই হারে চিন্তিত সমর্থকরা। তবে কোচ মার্তিনেস মনে করছেন, হেরে দলেরই লাভ হবে।

ম্যাচের পর তিনি বলেছেন, “বিশ্বকাপের আগে এটাই দরকার ছিল। এই ফল মেনে নেওয়া কঠিন। তবে এটা বুঝতে পেরেছি যে কোথায় ভুল হচ্ছে। নভেম্বরে বিশ্বকাপ শুরু হবে। তার আগে ১৭ দিন সময় পাওয়া যাবে। কোন কোন জায়গায় নিজেদের শোধরাতে হবে সেটা কিছুটা হলেও বোঝা গিয়েছে।” উল্লেখ্য, আগামী কয়েক দিনে বেলজিয়াম আরও তিনটি নেশন্স লিগের ম্যাচ খেলবে। সেপ্টেম্বরে আরও দু’টি ম্যাচ রয়েছে। এর পর বিশ্বকাপে ‘এফ’ গ্রুপে মরক্কো, কানাডা এবং ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলবে তারা। বিশ্বকাপ বা ইউরো কাপের মতো বড় কোনও ট্রফি না জিতেও র‌্যাঙ্কিংয়ে বহু দিন এক নম্বরে ছিল বেলজিয়াম। সম্প্রতি ব্রাজিল তাদের সরিয়ে শীর্ষস্থান দখল করেছে।

এ দিকে, নেশন্স লিগের ম্যাচে এগিয়ে থেকেও ডেনমার্কের কাছে হেরে গেল ফ্রান্স। রিয়াল মাদ্রিদের ছন্দ জাতীয় দলের জার্সিতেও বজায় রাখলেন করিম বেঞ্জেমা। দ্বিতীয়ার্ধে গোল করে ফ্রান্সকে এগিয়ে দিয়েছিলেন তিনিই। কিন্তু আন্দ্রেয়াল কর্নেলিয়াসের জোড়া গোলে হারে তারা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Belgium Football Netherlands UEFA Nations League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE