Advertisement
০৮ মে ২০২৪
football

I-League: শূন্য গ্যালারি নিয়েই শুরু আইলিগ

আইলিগের খেলা শুরুর আগে থেকেই কল্যাণী ও পার্শ্ববর্তী এলাকার ফুটবলপ্রেমীরা হিসাবনিকাশ করে রেখেছিলেন, কবে কোন খেলা দেখতে যাবে।

আইলিগে মুখোমুখি কেরল এফসি ও চার্চিল ব্রাদার্স এফসি গোয়া। রবিবার কল্যাণী স্টেডিয়ামে।

আইলিগে মুখোমুখি কেরল এফসি ও চার্চিল ব্রাদার্স এফসি গোয়া। রবিবার কল্যাণী স্টেডিয়ামে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কল্যাণী শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ০৬:১৯
Share: Save:

ফুটবল মাঠের উত্তেজনা কেড়ে নিয়েছে করোনা অতিমারি। দর্শকহীন মাঠে শুরু হয়েছে খেলা। তাতে একটু জৌলুসহীন হয়ে পড়েছে আইলিগ।

কল্যাণী স্টেডিয়ামে ফুটবল ঘিরে বরাবরই দর্শকদের একটা আলাদা উত্তেজনা থাকে। নদিয়া জেলা এবং জেলার বাইরে বিভিন্ন প্রান্ত থেকেই এই স্টেডিয়ামে খেলা দেখতে আসেন দর্শকেরা। কিছু দিন আগেই আইএফএ শিল্ড প্রতিযোগিতায় কয়েকটি খেলা পড়েছিল কল্যাণী স্টেডিয়ামে। সে বার দর্শকভরা মাঠে খেলা হয়। মাঠ এবং মাঠের বাইরে উত্তেজনা ছিল চোখে পড়ার মতো। কিন্তু এ বার মাঠে দর্শক না থাকায় নিরুত্তাপ ভাবেই শুরু হয়ে গেল আইলিগ।

আইলিগের খেলা শুরুর আগে থেকেই কল্যাণী ও পার্শ্ববর্তী এলাকার ফুটবলপ্রেমীরা হিসাবনিকাশ করে রেখেছিলেন, কবে কোন খেলা দেখতে যাবে। কিন্তু করোনা বিধির জন্য দর্শকদের মাঠে প্রবেশ করতে দেওয়া হবে না শুনে অনেকেই আশাহত। এক ফুটবলপ্রেমী, মদনপুরের তুষার পাল হতাশ গলায় বলেন, “মাঠে বসে খেলা দেখার যে আনন্দ, তা কি আর ঘরে বসে টিভিতে হয়! কিন্তু করোনা এ বার বাদ সেধেছে।”

২০২১-২২ আইলিগের প্রথম পর্বের ৩৯টি খেলা পড়েছে কল্যাণী স্টেডিয়ামে। প্রত্যেকটি খেলাই হবে নৈশালোকে। রবিবার লিগের দু’টি খেলা হয় এই স্টেডিয়ামে। প্রথম খেলা বিকাল সাড়ে ৪টেয়, গোকুলাম কেরালা এফসি বনাম চার্চিল ব্রাদার্স এফসি গোয়া। ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করে গোকুলাম কেরালা এফসি। দ্বিতীয় খেলা শুরু হয় সন্ধ্যা সাড়ে ৭টায়, রাজস্থান ইউনাইটেড এফসি সেই খেলায় রাউন্ড গ্লাস পঞ্জাবের কাছে ২-০ গোলে হেরেছে। কল্যাণী স্টেডিয়ামে প্রথম পর্বের খেলাগুলি চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। আজ, সোমবার বিকাল সাড়ে ৪টেয় মুখোমুখি হচ্ছে রিয়েল কাশ্মীর এফসি বনাম আইজল এফসি।

কল্যাণী স্টেডিয়াম সূত্রে জানা গিয়েছে, করোনার কারণে প্রশাসনের নির্দেশে এ বার মাঠে কোনও দর্শক থাকছে না। কল্যাণী স্টেডিয়ামের চেয়ারম্যান নীলিমেশ রায় চৌধুরী বলেন, “প্রতিকূল পরিস্থিতির মধ্যেও ফুটবল বাঁচিয়ে রাখাটাই বড় চ্যালেঞ্জ। আমরা সেই চ্যালেঞ্জটাই নিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football I League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE