Advertisement
০৩ মে ২০২৪
Neymar jr

মেসির পাশে শেষ ম্যাচ খেলে ফেললেন নেমার? ভাঙতে চলেছে পিএসজির ত্রিফলা

২০১৭ সালে প্রায় ১৭৩০ কোটি টাকা দিয়ে নেমারকে কিনেছিল ফরাসি দলটি। কিন্তু মরসুম শেষে ওই দামের প্রায় অর্ধেকের কম টাকাতেই ছেড়ে দিতে রাজি তারা। শোনা যাচ্ছে প্রায় ৭০০ কোটি টাকা পেলেই ছেড়ে দেওয়া হতে পারে নেমারকে।

ভেঙে যেতে পারে নেমার এবং লিয়োনেল মেসির জুটি।

ভেঙে যেতে পারে নেমার এবং লিয়োনেল মেসির জুটি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৩:৪৯
Share: Save:

প্যারিস সঁ জরমঁর হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন নেমার? চোট পেয়ে ছিটকে যাওয়ার পর এমনটাই মনে করা হচ্ছে। প্যারিসের ক্লাবে একসঙ্গে খেলতেন বিশ্বের তিন তারকা। নেমারের সঙ্গে ছিলেন কিলিয়ান এমবাপে এবং লিয়োনেল মেসি। কিন্তু এই ত্রিফলা আক্রমণ আর হয়তো দেখা যাবে না। এই মরসুমে হয়তো আর খেলা হবে না নেমারের। পরের মরসুমে ব্রাজিলের তারকা ফুটবলারকে না রাখার চিন্তাভাবনা রয়েছে পিএসজির।

২০১৭ সালে প্রায় ১৭৩০ কোটি টাকা দিয়ে নেমারকে কিনেছিল ফরাসি দলটি। কিন্তু মরসুম শেষে ওই দামের প্রায় অর্ধেকের কম টাকাতেই ছেড়ে দিতে রাজি তারা। শোনা যাচ্ছে প্রায় ৭০০ কোটি টাকা পেলেই ছেড়ে দেওয়া হতে পারে নেমারকে। পিএসজির হয়ে ১৭৩টি ম্যাচ খেলেছেন ব্রাজিলের তারকা ফুটবলার। গোল করেছেন ১১৮টি। চার বার ফরাসি লিগ জিতিয়েছেন দলকে। এমন একজন ফুটবলারকে ছেড়ে দিতে চাইছে পিএসজি। মেসি, এমবাপের সঙ্গে নেমারকে রাখার খরচ বইতে পারছে না ক্লাব। সেই কারণেই ছেড়ে দেওয়া হতে পারে তাঁকে।

নেমার শনিবার রাতে একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, “আরও শক্তিশালী হয়ে ফিরে আসব।” গোড়ালিতে যে চোট নেমার পেয়েছেন তাতে আগামী চার মাসে তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। অস্ত্রোপচার করাতে হবে তাঁকে। গত মাসে লিলের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পান নেমার। কাতার বিশ্বকাপে ব্রাজিলের হয়ে প্রথম ম্যাচ খেলার পরই চোট পান তিনি। পরে যদিও চোট সারিয়ে ফিরতে পেরেছিলেন।

নেমারকে ছেড়ে দেওয়ার ইঙ্গিত ছিল পিএসজি কোচ ক্রিস্টোফে গাল্টিয়ারের কথাতেও। চোট পেয়ে নেমার খেলতে পারবেন না শুনে তিনি জানিয়েছিলেন যে, তাতে পিএসজির সুবিধা হবে। পিএসজির কোচ বলেন, “নেমার না থাকলে আমাদের মাঝমাঠ অনেক বেশি শক্তিশালী হয়। দলে ভারসাম্য থাকে। নেমার খেলবে না মানে আমরা মিডফিল্ডে তিন জন ফুটবলারকে খেলাতে পারব। সঙ্গে আক্রমণ ভাগে দু’জন ফুটবলার।” এর পরে যদিও গাল্টিয়ার ব্যাখা করেন নেমার না থাকলে দলে কী ক্ষতি হবে। তিনি বলেন, “নেমার না থাকলে আমাদের কি কোনও অসুবিধা হবে না? একেবারেই তা নয়। ফরাসি লিগে ওর মতো পাস বাড়াতে কেউ পারে না। সেটা আমাদের জন্য খুব বড় ক্ষতি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar jr Lionel Messi PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE