Advertisement
০৭ মে ২০২৪
ISL 2023-24

পয়েন্ট তালিকায় নামল মোহনবাগান, শনিবারই আইএসএলের প্লে-অফে পৌঁছে গেল দু’টি দল, কারা?

শনিবার মুম্বইয়ের জয়ের ফলে আইএসএলের পয়েন্ট তালিকায় এক ধাপ নেমেছে মোহনবাগান। শনিবার আইএসএলের প্লে-অফে জায়গা পাকা করে নিয়েছে দু’টি দল।

football

মোহনবাগানের কয়েক জন ফুটবলার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ২০:৫৭
Share: Save:

মুম্বইয়ের জয়ে চাপ বাড়ল মোহনবাগানের। শনিবার পঞ্জাব এফসিকে হারিয়েছে মুম্বই। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় উপরে উঠেছে তারা। ফলে নেমেছে মোহনবাগান। শনিবারই আইএসএলের প্লে-অফে জায়গা পাকা করে নিয়েছে দু’টি দল। তারা হল ওড়িশা এফসি ও মুম্বই এফসি।

পঞ্জাবকে ৩-২ গোলে হারিয়েছে মুম্বই। ফলে ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ৩৫। ওড়িশারও পয়েন্ট ১৭ ম্যাচে ৩৫। ওড়িশা এক নম্বরে রয়েছে। দ্বিতীয় স্থানে মুম্বই। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল মোহনবাগান। তিন নম্বরে নেমেছে তারা। তবে মোহনবাগান এক ম্যাচ কম খেলেছে। ফলে তাদের সুযোগ রয়েছে ওড়িশা ও মুম্বইকে টপকে যাওয়ার।

নতুন নিয়মে এ বার ছ’টি দল আইএসএলের প্লে-অফে জায়গা করে নেবে। জামশেদপুর এফসি বা হায়দরাবাদ এফসি বাকি ম্যাচগুলি জিতলেও ৩৫ পয়েন্টে পৌঁছতে পারবে না। ইস্টবেঙ্গল, বেঙ্গালুরু, পঞ্জাব, চেন্নাইয়িন— এই চার দলই অঙ্কের হিসাবে ৩৩ পয়েন্টে পৌঁছতে পারে। কিন্তু হেড-টু-হেডে এগিয়ে থাকার সুবাদে অ্যাডভান্টেজ মুম্বইয়ের। ফলে ওড়িশার পরে তারাই প্লে-অফে জায়গা করে নিয়েছে।

মোহনবাগান এখনও প্লে-অফ নিশ্চিত করতে পারেনি। প্লে-অফের দৌড়ে থাকা দলগুলির বিরুদ্ধে তাদের মুখোমুখি সাক্ষাতও সব ক্ষেত্রে পক্ষে নেই। অবশ্য মোহনবাগানের হাতে এখনও ছ’টি ম্যাচ রয়েছে। তাই অন্য কোনও ম্যাচের ফল না দেখে শুধু নিজেদের ম্যাচ জিতেই প্লে-অফে জায়গা নিশ্চিত করতে পারে সবুজ-মেরুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 Mohun Bagan points table
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE