Advertisement
১১ মে ২০২৪
Paris Saint-Germain

মেসিকে কি রাখতে পারবে পিএসজি? ক্লাবকে ঘোর সমস্যায় ফেলে দিয়েছেন নেমার

মেসির সঙ্গে এই মরসুম পর্যন্ত চুক্তি রয়েছে পিএসজি-র। কিন্তু বিশ্বকাপজয়ী ফুটবলারকে রেখে দিতে চায় তারা। সেই সঙ্গে এমবাপেকেও রাখতে চায় পিএসজি।

Neymar and Lionel Messi

মেসি এবং নেমারের মধ্যে এক জনকে বেছে নিতে হবে পিএসজি-কে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩১
Share: Save:

একই ক্লাবে লিয়োনেল মেসি, কিলিয়ান এমবাপে এবং নেমার। আর্জেন্টিনা, ফ্রান্স এবং ব্রাজিলের অন্যতম সেরা স্ট্রাইকাররা খেলেন প্যারিস সঁ জরমঁতে। কিন্তু আগামী মরসুমে হয়তো এই তিন জনের এক জনকে ছাড়তেই হবে ফরাসি ক্লাবকে। আর্থিক কারণেই এমন সিদ্ধান্ত নিতে হতে পারে তাদের।

মেসির সঙ্গে এই মরসুম পর্যন্ত চুক্তি রয়েছে পিএসজি-র। কিন্তু বিশ্বকাপজয়ী ফুটবলারকে রেখে দিতে চায় তারা। সেই সঙ্গে এমবাপেকেও রাখতে চায় পিএসজি। তরুণ স্ট্রাইকারকে ঘিরেই আগামী দিনে নিজেদের আক্রমণ সাজাতে চাইছে তারা। তাই নেমারকে ছেড়ে দিতে চায় পিএসজি। কিন্তু ব্রাজ়িলের তারকা ফুটবলার প্যারিসের ক্লাবে খুশি। তিনি ওই ক্লাবেই থাকতে চান। নেমারের সঙ্গে পিএসজি-র চুক্তি রয়েছে ২০২৫ পর্যন্ত। এখন ছেড়ে দিলে নেমার পাবেন প্রায় ৪৪২ কোটি টাকা। কিন্তু নেমার কোনও ভাবেই ক্লাব ছাড়তে রাজি নন। তাতেই বিপাকে পিএসজি।

নেমারকে না ছাড়লে মেসিকে নতুন চুক্তি দিতে পারবে না পিএসজি। ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজি-তে আসেন নেমার। প্রায় ১৯৬১ কোটি টাকায় চুক্তি হয় তাঁর সঙ্গে। এখনও পর্যন্ত ১৭৩টি ম্যাচে ১১৮টি গোল করেছেন নেমার। যদিও একাধিক চোটে বার বার ভুগতে হচ্ছে তাঁকে। গত সপ্তাহে গোড়ালিতে চোট পেয়েছেন তিনি।

ফরাসি ক্লাবে মেসি যোগ দেন ২০২১ সালে। প্রথম বছর সে ভাবে খেলতে পারেননি তিনি। কিন্তু পরের মরসুমে তাঁর দাপট স্পষ্ট। এই মরসুমে পিএসজি-র হয়ে ১৯টি ম্যাচে ১১টি গোল করেছেন মেসি। ১০টি গোল করিয়েছেন। তবে মেসি এবং নেমারের মধ্যে এক জনকে ছাড়তে হবে পিএসজি-কে না হলে আর্থিক ভাবে ক্লাব সামলানো মুশকিল হবে তাদের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE