Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pele died

ফুটবলের ‘রাজা’কে বিদায় জানালেন রোনাল্ডো, লিখলেন তাঁর প্রতি পেলের অফুরন্ত ভালবাসার কথা

কাতারে বিশ্বকাপ চলাকালীনই হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। সেই সময় আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাখা হয়েছিল প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে।

বৃহস্পতিবার গভীর রাতে পেলের মৃত্যুর পর তাঁর জন্য লিখলেন রোনাল্ডো।

বৃহস্পতিবার গভীর রাতে পেলের মৃত্যুর পর তাঁর জন্য লিখলেন রোনাল্ডো। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ০৩:৫৩
Share: Save:

পেলের মৃত্যুতে শুধু তাঁর পরিবার নয়, গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা শোকাহত। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর লেখায় উঠে এল সেই কথা। বৃহস্পতিবার গভীর রাতে প্রয়াত হন পেলে। ব্রাজিলের তারকা ফুটবলারের প্রয়াণে শোকাহত পর্তুগালের তারকা ফুটবলার।

এ বারের বিশ্বকাপে মরক্কোর কাছে হেরে বিদায় নিতে হয় পর্তুগালকে। বার বার বিতর্কে জড়িয়েছে রোনাল্ডোর নাম। কখনও তাঁকে বসিয়ে দেওয়া নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন, কখনও সতীর্থের গোলকে নিজের বলে দাবি করেছেন। এর মাঝেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে দিয়েছে তাঁকে। বিশ্বকাপের মাঝেই ক্লাবহীন হন রোনাল্ডো।

পেলের মৃত্যুৎ পর তিনি লেখেন, “সমস্ত ব্রাজিল এবং বিশেষ করে পেলের পরিবারকে সমবেদনা জানাই। এই মুহূর্তে গোটা ফুটবলবিশ্ব যে কষ্টের মধ্যে দিয়ে যাচ্ছে তাতে শুধু একটা শোকবার্তা যথেষ্ট নয়। রাজাকে শুধু বিদায় জানালে হবে না। কয়েক কোটি মানুষের অনুপ্রেরণা পেলে। অতীতে তাঁকে নিয়ে কথা হয়েছে, বর্তমানে তাঁকে নিয়ে কথা হয় এবং ভবিষ্যতেও হবে। আমাকে যে ভালবাসা আপনি দিয়েছেন তা আমি চেষ্টা করেছি আপনাকে ফিরিয়ে দিতে। সে আমরা যত দূরেই থাকি না কেন। কখনও তাঁকে ভোলা সম্ভব নয়। আমি এবং আমার মতো সব ফুটবল ভক্তের মধ্যে বেঁচে থাকবেন পেলে। শান্তিতে ঘুমাও রাজা।”

কাতারে বিশ্বকাপ চলাকালীনই হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। সেই সময় আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাখা হয়েছিল প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে। ব্রাজিলের বিশ্বকাপ অভিযান চলাকালীন এই সংবাদ গোটা বিশ্বে ছড়িয়ে থাকা পেলের অনুরাগীদের মন খারাপ করে দেয়। ব্রাজিলের বিভিন্ন ফুটবলার শুভেচ্ছাবার্তা পাঠাতে থাকেন। অবস্থার উন্নতি হওয়ায় খুশি হয়েছিলেন প্রত্যেকেই। কিন্তু বৃহস্পতিবার গভীর রাতে প্রয়াত হলেন পেলে। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pele died pele Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE