Advertisement
০৫ মে ২০২৪
Pierre-Emerick Aubameyang

EPL: আক্রান্ত গুয়ার্দিওলা, আবুমেয়ংও

আবুমেয়ংয়ের সঙ্গে সংক্রমিত হয়েছেন সতীর্থ মারিয়ো লেমিনা ও সহকারী কোচ। ১০ জানুয়ারি আফ্রিকা কাপ অব নেশনের খেলা রয়েছে গ্যাবনের।

ধাক্কা: সংক্রমিতদের তালিকায় আবুমেয়ং ও পেপ।

ধাক্কা: সংক্রমিতদের তালিকায় আবুমেয়ং ও পেপ। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ০৫:৪০
Share: Save:

করোনার সংক্রমণে জেরবার ফুটবল দুনিয়া। এ বার করোনা পজিটিভ হলেন ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। ফলে শুক্রবার এফএ কাপের ম্যাচে সুইনডন টাউনের বিরুদ্ধে ম্যাচে ম্যানেজারের আসনে থাকতে পারবেন না তিনি।

ম্যান সিটির তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‍‘‍‘মঙ্গলবার করোনা পরীক্ষা হয় গুয়ার্দিওলা ও তাঁর সহকারী হুয়ানমা লিয়োর। দু’জনেই করোনা সংক্রমিত হয়েছেন। এই দু’জনকেই নিভৃতবাসে পাঠানো হয়েছে। এর ফলে ম্যান সিটির জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকা ২১ জন সংক্রমিত হয়েছেন। যাঁর মধ্যে ১৪ জন কোচ বা তাঁর সহকারী। বাকি সাত জন ফুটবলার। তাঁদেরও চিকিৎসা চলছে।’’

শুক্রবার এফএ কাপে ম্যাচ রয়েছে ম্যান সিটির। সংশ্লিষ্ট বিবৃতিতে আরও বলা হয়েছে, ‍‘‍‘শুক্রবার সুইনডন টাউনের বিরুদ্ধে এফএ কাপের ম্যাচে ম্যানেজারের আসনে বসতে পারবেন না পেপ গুয়ার্দিওলা।’’ জানা গিয়েছে গুয়ার্দিওলার জায়গায় দায়িত্ব সামলাবেন, তাঁর আর এক স্পেনীয় সহকারী রোদোলফো বোরেয়।

এ ছাড়াও আর্সেনালের ফুটবলার পিয়ের এমেরিক আবুমেয়ং এ দিন সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছেন, গ্যাবন জাতীয় দলের কোচ প্যাট্রিস নেভিউ। আবুমেয়ংয়ের সঙ্গে সংক্রমিত হয়েছেন সতীর্থ মারিয়ো লেমিনা ও সহকারী কোচ। ১০ জানুয়ারি আফ্রিকা কাপ অব নেশনের খেলা রয়েছে গ্যাবনের। প্রতিপক্ষ ক্যামেরুন। সেই ম্যাচে খেলার সম্ভাবনা নেই আবুমেয়ংয়ের।

ইংলিশ প্রিমিয়ার লিগের আর এক ফুটবল ক্লাব বার্নলির ম্যানেজার শন ডাইকও এ দিন করোনা সংক্রমিত হয়েছেন।

জার্মানি: জার্মানির অবস্থাও শোচনীয় বড়দিনের ছুটি কাটিয়ে বুন্দেশলিগা ফের শুরু হওয়ার মুখে। শুক্রবার ম্যাচ রয়েছে বায়ার্ন মিউনিখ বনাম বরুসিয়া মনশেনগ্ল্যাডবাখ। কিন্তু দ্বিতীয় দলের চার ফুটবলার এই মুহূর্তে সংক্রমিত হয়ে কোয়রান্টিনে। অন্য দিকে বায়ার্ন মিউনিখের নয় ফুটবলার ও সহকারী ম্যানেজার এই মুহূর্তে করোনা আক্রান্ত। আক্রান্ত ফুটবলারদের তালিকায় রয়েছেন অধিনায়ক ম্যানুয়েল ন্যয়ার, লুকাস হার্নান্দেস, কিংসলে কোমান, আলফন্সো ডেভিস, লেরয় সানেরা। বায়ার্ন কোচ জুলিয়ান নাগেলসমানের হাতে রয়েছেন ১২ জন সুস্থ ফুটবলার। জার্মানির ব্যাভেরিয়া প্রদেশের গভর্নর মার্কাস সোডার যিনি নিজে একজন বায়ার্ন মিউনিখ সমর্থক তিনিও স্বচ্ছ প্রতিযোগিতার জন্য এই ম্যাচ বন্ধ রাখতে বলেছেন। যদিও বায়ার্ন কর্তৃপক্ষ যাঁরা রয়েছেন, তাঁদের নিয়েই খেলার জন্য তৈরি হচ্ছে, ম্যাচ না পিছোনোর আবেদন না করে। সংক্রমিত হয়েছেন বরুসিয়া ডর্টমুন্ড, লাইপজিসের ফুটবলারেরাও।

ফ্রান্সে: একই অবস্থা ফরাসি লিগ ওয়ানেও। গত বছরের চ্যাম্পিয়ন লিল বনাম লোহিয়ঁ-র ম্যাচ বাতিল হয়েছে। যে ম্যাচ হওয়ার কথা ছিল শনিবার। জানা গিয়েছে, লোহিয়ঁ-র প্রথম একাদশে বেশ কয়েক জন ফুটবলার সংক্রমিত। তবে সেই সংখ্যাটা কত, সেটা জানায়নি লিগ ওয়ানের আয়োজকেরা। যদিও ফরাসি ক্রীড়া-দৈনিকের খবর অনুযায়ী, লোহিয়ঁ-র ১২ জন ফুটবলার আক্রান্ত হয়েছেন করোনায়।

ইটালি: করোনা হানায় জর্জরিত ইউরোপ চ্যাম্পিয়ন ইটালির ফুটবলও। সেখানে সংক্রমণের ফলে পরিস্থিতি এতটাই গুরুতর যে বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে চলা ১০টি সেরি আ ম্যাচের চারটি বাতিল করা হয়েছে। স্থানীয় স্বাস্থ্য দফতর এই চারটি দলের প্রতিটি ফুটবলারকে কোয়রান্টিনে চলে যেতে বলেছে। এই চারটি দল চারটি শহরের। যার মধ্যে রয়েছে বোলোগনা, তুরিন, উদিনে ও সালের্নো। সেই কারণেই এ দিন স্থগিত হয়েছে বোলোগনা বনাম ইন্টার মিলান ম্যাচ। কারণ, বোলোগনার আট ফুটবলার এই মুহূর্তে করোনা আক্রান্ত। একই কারণে ছয় ফুটবলার ও কোচের দুই সহকারী আক্রান্ত হওয়ায় আটলান্টার বিরুদ্ধে তোরিনোর ম্যাচ বাতিল হয়েছে। উডিনেসের সাত ফুটবলার ও কোচের দুই সহকারী করোনাভাইরাসে সংক্রমিত হওয়ায় তাদেরও খেলা বাতিল হয়েছে ফিয়োরেন্টিনার বিরুদ্ধে। এ ছাড়াও সালের্নিতানার নয় ফুটবলার ও তাদের কোচের দুই সহকারী আক্রান্ত হওয়ায় বৃহস্পতিবার বাতিল হয়েছে তাদের ভেনেজিয়ার বিরুদ্ধে ম্যাচ। অন্য দিকে, আবার নাপোলির সাত ফুটবলার ও কোচ-সহ তাঁর দুই সহকারী আক্রান্ত হলেও বাতিল হয়নি তাদের জুভেন্টাসের বিরুদ্ধে ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pierre-Emerick Aubameyang Pep Guardiola Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE