Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Neymar Jr.

PSG-Real Madrid: রক্ষাকর্তা নেমার, বিধ্বংসী বেঞ্জেমা

এমবাপের একটা শট অসাধারণ দক্ষতায় বাঁচান মোনাকোর গোলরক্ষক আলেকজ়ান্দার নুবেল। ৫৮ মিনিটে তিনি আটকান নেমারের শট।

ত্রাতা: পেনাল্টি থেকে সমতা ফিরিয়ে কিমপেমবের সঙ্গে নেমার।

ত্রাতা: পেনাল্টি থেকে সমতা ফিরিয়ে কিমপেমবের সঙ্গে নেমার। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ০৮:০৮
Share: Save:

ফরাসি লিগ

পিএসজি ১ মোনাকো ১

লা লিগা

রিয়াল ৩ এস্পানিয়ল ১

বার্সেলোনা ৪ ভায়াদলিদ ০

ফরাসি লিগে অবশেষে থামল প্যারিস সাঁ জারমাঁর জয়রথ। ঘরের মাঠে রবিবার মোনাকোর বিরুদ্ধে কোনও মতে হার বাঁচালেন লিয়োনেল মেসিরা। ৭০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পিএসজি-র ত্রাতা নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)।

এই মরসুমে ফরাসি লিগে দুর্দান্ত শুরু করেছিল পিএসজি। আগের তিন ম্যাচ মোট ১৭ গোল (৫-০, ৫-২, ৭-১) করেছিলেন মেসি, নেমার কিলিয়ান এমবাপেরা।কিন্তু মোনাকোর বিরুদ্ধে একেবারেই ছন্দে ছিল না পিএসজি। ম্যাচের ২০ মিনিটে আলেকজ়ান্ডার গোলোভিনের পাস থেকে কেভিন ভলান্ডের করা দুর্দান্ত গোলে এগিয়ে যায় মোনাকো। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগেই সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল পিএসজি। কিন্তু মেসির শট পোস্টে লাগে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠেন নেমাররা। এমবাপের একটা শট অসাধারণ দক্ষতায় বাঁচান মোনাকোর গোলরক্ষক আলেকজ়ান্দার নুবেল। ৫৮ মিনিটে তিনি আটকান নেমারের শট। ম্যাচের ৭০ মিনিটে বক্সের মধ্যে ব্রাজিলীয় তারকাকে মোনাকোর ডিফেন্ডাররা ফাউল করায় পেনাল্টিরদাবি জানায় পিএসজি। ভিডিয়ো প্রযুক্তি ব্যবহার করে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। গোল করে সমতা ফেরান নেমার।

এ দিকে রবিবার লা লিগায় রিয়াল মাদ্রিদ ৩-১ হারিয়েছে এস্পানিয়লকে। জোড়া গোল করিম বেঞ্জেমার। একটি গোল ভিনিসিয়াস জুনিয়রের। তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে রিয়াল মাদ্রিদ।

ছন্দে লেয়নডস্কি: গোল করেই চলেছেন রবার্ট লেয়নডস্কি।রবিবার লা লিগায় ক্যাম্প ন্যুতে ভায়াদলিদকে ৪-০ গোলে চূর্ণ করল বার্সেলোনা। জোড়া গোল করে নায়ক সেই লেয়নডস্কি। রবিবার ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল বার্সা। ২৪ মিনিটে রাফিনহার পাস থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন লেয়নডস্কি। প্রথমার্ধ শেষ হওয়ার দু’মিনিট আগে দেম্বেলের পাস থেকে ২-০ করেন পেদ্রি। ৬৪ মিনিটে দেম্বেলের পাস থেকে ৩-০ করেন লেয়নডস্কি। সেই সঙ্গে নজিরও গড়লেন তিনি। চলতি শতাব্দীতে বার্সার হয়ে লা লিগার প্রথম তিন ম্যাচে চার গোল করা প্রথম ফুটবলার তিনি। ২০১১ সালে অবশ্য আতলেতিকো দে মাদ্রিদের হয়ে লা লিগায় নিজের প্রথম তিন ম্যাচে চারটি গোল করেছিলেন রাদামেল ফালকাও। সংযুক্ত সময়ে বার্সার হয়ে চতুর্থ গোল করেন পরিবর্ত সার্জি রবের্তো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar Jr. PSG real madrid Karim Benzema
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE