Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Qatar World Cup 2022

ফুটবলপ্রেমীদের জন্য স্বস্তি, কোভিড পরীক্ষা না করেও বিশ্বকাপ দেখতে যাওয়া যাবে কাতারে

গত সপ্তাহ থেকে কাতারের সর্বত্র মাস্ক পরা আর বাধ্যতামূলক নয়। এ বার সে দেশে যেতে গেলে আর কোভিড পরীক্ষা করাতে হবে না। জানিয়েছে কাতারের স্বাস্থ্য মন্ত্রক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৬:৪৫
Share: Save:

বিশ্বকাপ ফুটবল দেখতে যাওয়ার জন্য কোভিড পরীক্ষার রিপোর্ট বাধ্যতামূলক নয়। কাতারের বিমানে ওঠার আগে কোভিড পরীক্ষা না করালেও হবে। বিশ্বের ফুটবল প্রেমীদের স্বস্তি দিয়ে জানাল কাতারের স্বাস্থ্য মন্ত্রক। স্টেডিমায়ে প্রবেশ করার আগে সরকারের কোভিড অ্যাপে দর্শকদের শারীরিক অবস্থার কথাও জানাতে হবে না।

আগে কাতার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, বিশ্বকাপ ফুটবল দেখতে হলে কোভিড রিপোর্ট সঙ্গে থাকা বাধ্যতামূলক। সকলের কাছে নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূলক। থাকতে হবে টিকার শংসাপত্রও। না হলে কাতারের প্রবেশ করা যাবে না। আগের সেই কঠোর অবস্থান থেকে সরে এল কাতার প্রশাসন। ফলে নিশ্চিন্তে বিশ্বকাপ ফুটবল দেখতে যেতে পারবেন ফুটবলপ্রেমীরা।

২০ নভেম্বর থেকে কাতারে শুরু হবে ফুটবল বিশ্বকাপ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসিদের খেলা দেখতে প্রায় ১২ লক্ষ ফুটবলপ্রেমী কাতারে আসবেন বলে মনে করা হচ্ছে।

বিদেশে থাকা কাতারের নাগরিকদের জন্যও দেশে ফেরার আগে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক থাকছে না। কাতারের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ‘‘কোভিড সংক্রমণ অনেক কমে গিয়েছে। প্রতি দিন নতুন করে আক্রান্ত হওয়া মানুষের সংখ্যা কমছে। বিশ্বের কোনও দেশেই কোভিড এখন আর আতঙ্কের জায়গায় নেই। তাই নিয়ম শিথিল করা হচ্ছে। তবে টিকাকরণ কর্মসূচি যেমন চলছিল, তেমনই চলবে।’’

গত সপ্তাহ থেকে কাতারের সর্বত্র মাস্ক পরা আর বাধ্যতামূলক নয়। শুধুমাত্র হাসপাতাল বা স্বাস্থ্যকেন্দ্রে প্রবেশের ক্ষেত্রেই মাস্ক পরা বাধ্যতামূলক। কাতারের স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী প্রায় চার লক্ষ ৪০ হাজার মানুষ এখনও পর্যন্ত কোভিড আক্রান্ত হয়েছেন সে দেশে। মৃত্যু হয়েছে ৬৯২ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE