Advertisement
০৯ মে ২০২৪
Manchester United

Ralf Rangnik: ম্যান ইউয়ে দায়িত্বে রাংনিক

রাংনিক ১৯৮০’র দশকে কোচিং করা শুরু করেন। তিনি জার্মান ফুটবলে জনপ্রিয় ‘গেগেনপ্রেসিং’এর অন্যতম সমর্থক।

রাল্‌ফ রাংনিক।

রাল্‌ফ রাংনিক। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ০৬:৫৬
Share: Save:

ওয়ে গুন্নার সোলসারকে ছেঁটে ফেলার ছ’দিন পরে অন্তর্বর্তীকালীন ম্যানেজার হিসেবে জার্মানির রাল্‌ফ রাংনিক-এর নাম ঘোষণা করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। চলতি মরসুম শেষ না হওয়া পর্যন্ত তিনিই দায়িত্বে থাকবেন।

ওয়াটফোর্ডের কাছে চলতি মাসে ১-৪ হারার পরেই সোলসারকে সরিয়ে দিয়েছিল ম্যান ইউ। বিবৃতিতে ক্লাবের তরফে বলা হয়েছে, ‘‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জানাচ্ছে, চলতি মরসুমের শেষ পর্যন্ত অন্তর্বর্তীকালীন ম্যানেজার হিসেবে রাল্‌ফ রাংনিককে দায়িত্বে আনা হয়েছে।’’

রাংনিক ১৯৮০’র দশকে কোচিং করা শুরু করেন। তিনি জার্মান ফুটবলে জনপ্রিয় ‘গেগেনপ্রেসিং’এর অন্যতম সমর্থক। ‘‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে এই দায়িত্ব নিয়ে আমি রোমাঞ্চিত। এই মরসুম যাতে সফল হয় নতুন ক্লাবে সে ব্যাপারে জোর দিতে চাই,’’ বিবৃতিতে বলেছেন রাংনিক। ৬৩ বছর বয়সি রাংনিক জার্মানিতে একাধিক ক্লাবে সাফল্যের সঙ্গে কোচিং করিয়েছেন। তিনি হফেনহাইমকে জার্মানির সর্বোচ্চ পর্যায়ের লিগে প্রথম বার উঠে আসতে সাহায্য করেন। শালকে ০৪ তাঁর কোচিংয়ে জার্মান কাপে খেলে। এর পরে আরবি লাইপজ়িসকে বুন্দেশলিগার অন্যতম শক্তিশালী দল হিসেবে তুলে আনতে সাহায্য করেন।

মারাদোনাকে শ্রদ্ধা: দিয়েগো মারাদোনার প্রয়াণের বর্ষপূর্তিতে আর্জেন্টিনীয় কিংবদন্তিকে শ্রদ্ধা জানাল তাঁর প্রাক্তন ক্লাব নাপোলি। পাশাপাশি সেরি আ-র লড়াইয়ে তারা ৪-০ গোলে হারাল লাজ়িয়োকে। তাঁকে শ্রদ্ধা জানাতে ম্যাচের আগে আর্জেন্টিনীয় কিংবদন্তির মূর্তি উন্মোচন করা হয়। ফুটবলারদের জার্সিতে মারাদোনার মুখও ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manchester United English premiere League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE