Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Benjamin Mendy

Benjamin Mendy: চেষ্টা করেও নিজেকে ছাড়াতে পারিনি, ধর্ষণ মামলায় ফুটবলারের বিরুদ্ধে সাক্ষ্য মহিলার

বেঞ্জামিন মেন্ডির বিরুদ্ধে ধর্ষণের মামলায় আদালতে সাক্ষ্য দিলেন এক মহিলা। কী ভাবে মেন্ডি তাঁর উপর জোর করেছিলেন সে কথা জানিয়েছেন তিনি।

বেঞ্জামিন মেন্ডি।

বেঞ্জামিন মেন্ডি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৪:৫৬
Share: Save:

ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলার বেঞ্জামিন মেন্ডির বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হেনস্থার মামলার শুনানিতে নিজের অভিজ্ঞতার কথা জানালেন এক অভিযোগকারী মহিলা। কী ভাবে তাঁর উপর মেন্ডি জোর করেছিলেন সেই বিবরণ দেন তিনি। মেন্ডির বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তি হতে পারে তাঁর। শেষ হয়ে যেতে পারে ফুটবল জীবন।

ইংল্যান্ডের চেস্টার ক্রাউন আদালতে সাক্ষ্য দেওয়ার সময় মহিলা জানান, তিনি এক দিন রাতে মেন্ডির বাড়িতে ছিলেন। তাঁর সঙ্গে আরও কয়েক জন বন্ধু ছিলেন। পর দিন সকালে তিনি যখন স্নান করছিলেন তখন মেন্ডি জোর করে বাথরুমে ঢুকে পড়েন। মহিলা বলেন, ‘‘আমি মেন্ডিকে বেরিয়ে যেতে বলেছিলাম। কিন্তু ও বেরোয়নি। ওর হাত থেকে নিজেকে ছাড়ানোর অনেক চেষ্টা করেছিলাম। কিন্তু পারিনি। অনেক চিৎকার করেছিলাম। কেউ সাহায্য করেনি।’’

তদন্তকারীরা জানিয়েছেন, লুই সাহা মাতুরি নামে এক ব্যক্তির মাধ্যমে মহিলাদের ফাঁদে ফেলতেন মেন্ডি। মহিলাদের নিজের বাড়িতে নিয়ে গিয়ে অভব্যতা করতেন। ২০১৮ থেকে ২০২১ পর্যন্ত মাতুরিকে এ জন্য মোটা টাকাও দিয়েছেন মেন্ডি। ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলারের বাড়ির দরজার সিসিটিভি-র ভিডিয়োও আদালতে জমা দিয়েছেন তদন্তকারীরা।

মোট ১৩ জন মহিলা সাক্ষী হিসাবে উপস্থিত ছিলেন। সরকারি আইনজীবী জানিয়েছেন, সকলেই মেন্ডির বিরুদ্ধে কথা বলেছেন। কয়েক জন আদালতে অভিযোগের সমর্থনে প্রমাণও দাখিল করেছেন। সাক্ষীদের মধ্যে সাত জন মূল অভিযুক্ত হিসাবে চিহ্নিত করেছেন মেন্ডিকে। আট জন মূল অভিযুক্ত হিসাবে চিহ্নিত করেছেন মাতুরিকে। আট বার ধর্ষণ, এক বার যৌন হেনস্থা এবং এক বার ধর্ষণের চেষ্টার অভিযোগ রয়েছে ২৮ বছরের ফরাসি ফুটবলারের বিরুদ্ধে। প্রথম ন’টি অভিযোগের শুনানি আগেই শেষ হয়েছে। সব ক্ষেত্রেই মেন্ডি অভিযোগ অস্বীকার করেছেন। এখনও কোনও রায় দেয়নি আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Benjamin Mendy Rape accused Manchester City
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE