Advertisement
০২ মে ২০২৪
poland

Robert Lewandowski: ইউক্রেনের পাশে লেয়নডস্কিরা, রাশিয়ায় গিয়ে বিশ্বকাপ যোগ্যতা অর্জনের ম্যাচ খেলবে না পোলান্ড

যত দিন যাচ্ছে, রাশিয়ার ইউক্রেন আক্রমণের বিরুদ্ধে ক্রীড়াবিশ্বে প্রতিবাদ তত দীর্ঘ হচ্ছে। ফুটবল তার মধ্যে অন্যতম।

রাশিয়ার প্রতিবাদ পোলান্ডের

রাশিয়ার প্রতিবাদ পোলান্ডের ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৩
Share: Save:

যত দিন যাচ্ছে, রাশিয়ার ইউক্রেন আক্রমণের বিরুদ্ধে ক্রীড়াবিশ্বে প্রতিবাদ তত দীর্ঘ হচ্ছে। ফুটবল তার মধ্যে অন্যতম। শনিবার পোলান্ড জানিয়ে দিল, আগামী মাসে রাশিয়ার বিরুদ্ধে সে দেশে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ খেলতে যেতে রাজি নয় তারা। এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন দলের তারকা ফুটবলার রবার্ট লেয়নডস্কিও।

পোলান্ড ফুটবল সংস্থার সভাপতি সেজারি কুলেজা শনিবার টুইট করেন, ‘ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের ফলে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাকে মাথায় সে দেশে পোলান্ড ম্যাচ খেলতে যেতে চায় না। এটাই সঠিক সিদ্ধান্ত। সুইডেন এবং চেক প্রজাতন্ত্রের সঙ্গে কথা বলে আমাদের মত ফিফাকে জানাব।’

সেজারির টুইটের উত্তর দিয়ে লেয়নডস্কি লেখেন, ‘এটাই যে সঠিক সিদ্ধান্ত তা নিয়ে সন্দেহ নেই। ইউক্রেনের বিরুদ্ধে যে সশস্ত্র আক্রমণ চলছে, তার মাঝে রাশিয়ায় গিয়ে ম্যাচ খেলার কথা ভাবতেই পারি না। রাশিয়ার ফুটবলার এবং সমর্থকরা এর জন্য দায়ী নন। কিন্তু সব কিছু দেখেও আমরা চুপ করে বসে থাকতে পারি না।’

পোলান্ড এক বিবৃতিতে জানিয়েছে, তাদের দেশের এক ফুটবলার কিভে আটকে রয়েছেন। টমাস কেদজিয়োরা খেলেন ইউক্রেনের সর্বোচ্চ স্তরের ক্লাব ডায়নামো কিভে। পরিবার নিয়ে সেখানেই আটকে রয়েছেন তিনি। আগামী ২৪ মার্চ পোলান্ডের সঙ্গে রাশিয়ার ম্যাচ হওয়ার কথা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE