Advertisement
১৯ মে ২০২৪
East Bengal

বরফ গলল, জাতীয় দলের জন্যে দুই ফুটবলার ছাড়ছে ইস্টবেঙ্গল, যোগ দিচ্ছেন সন্দেশও

জাতীয় দলের জন্যে দুই ফুটবলার ছাড়ছে ইস্টবেঙ্গল। তার মধ্যে এক জনের যোগ দেওয়া এখনও ঠিক হয়নি। সুনীল ছেত্রীদের দলে যোগ দিচ্ছেন সন্দেশ জিঙ্ঘনও।

football

ইস্টবেঙ্গল দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৮
Share: Save:

এশিয়ান গেমসে ফুটবলার ছাড়া নিয়ে অবশেষে কিছুটা বরফ গলল। আরও দু’জন সিনিয়র ফুটবলারের যোগ দেওয়া পাকা। আর এক জনের মেডিক্যাল পরীক্ষা চলছে। পাশ করলে তিনিও দলে যোগ দেবেন। এর মধ্যে ইস্টবেঙ্গলের দু’জন ফুটবলার রয়েছেন। একজন এফসি গোয়ার এবং একজন হায়দরাবাদের। এ দিকে, আইএসএলের কিছু ম্যাচের সূচি পরিবর্তনের কথা জানিয়েছে আয়োজকেরা। তার মধ্যে ২২ সেপ্টেম্বর হায়দরাবাদ বনাম গোয়া ম্যাচ বাতিল করা হয়েছে। পরে সেই ম্যাচের তারিখ ঘোষণা করা হবে।

ইস্টবেঙ্গল থেকে এশিয়ান গেমসের দলে যোগ দিতে চলেছেন লালচুংনুঙ্গা। এ ছাড়া, ফেডারেশনের তরফে নাওরেম মহেশ সিংহের শারীরিক পরীক্ষা চলছে। তাঁকে দলে নেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত পরে নেওয়া হবে। গোয়া থেকে দলে যোগ দিচ্ছেন সন্দেশ জিঙ্ঘন। আগেই তাঁর যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু গোয়া তাঁকে ছাড়তে রাজি হয়নি। শেষ মুহূর্তে সমস্যার সমাধান হয়েছে। একই জিনিস দেখা গিয়েছে হায়দরাবাদের চিংলেসানা সিংহের ক্ষেত্রেও।

শুক্রবার ক্লাবগুলির সঙ্গে আর এক বার বৈঠকে বসেছিলেন জাতীয় দলের কোচ ইগর স্তিমাচ। আলোচনার পর সমাধানসূত্র মেলে। গোয়া এবং ইস্টবেঙ্গল সিনিয়র দলের ফুটবলারদের ছাড়তে রাজি হয়। তার মধ্যে মহেশের নির্বাচন গুরুত্বপূর্ণ। কারণ ইস্টবেঙ্গলের প্রায় সব ম্যাচেই প্রথম একাদশে থাকেন তিনি।

নতুন দুই ফুটবলারকে পেয়ে খুশি অধিনায়ক সুনীল ছেত্রী। বলেছেন, “আরও দুই সিনিয়র দলের সতীর্থকে দলে পাব ভেবেই ভাল লাগছে। এশিয়ান গেমসে দেশের ডাককে ওরা উপেক্ষা করতে পারেনি। ন’বছর পর প্রথম বার এশিয়ান গেমসে খেলতে যাচ্ছি আমরা। জাতীয় দলের জন্যে এটা নিঃসন্দেহে বিশেষ ব্যাপার। চীনে গিয়ে তেরঙার ওড়াতে আমরা বদ্ধপরিকর।”

স্তিমাচের কথায়, “এশিয়ান গেমসের দলে অভিজ্ঞ ফুটবলারদের পেয়ে ভাল লাগছে। দলের জন্যে প্রত্যেকেই গুরুত্বপূর্ণ। যারা এটা সম্ভব করে তুললেন তাদের প্রত্যেককে ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Asian Games Naorem Mahesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE