Advertisement
০৭ অক্টোবর ২০২২
East Bengal

Siliguri: কলকাতার তিন বড় ক্লাবের নামে রাস্তা হচ্ছে শিলিগুড়িতে

ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহমেডানের নামে তিনটি রাস্তার নামকরণ হবে শিলিগুড়িতে। পুরবোর্ডের বৈঠকের পর বিস্তারিত জানাবে শিলিগুড়ি পুরসভা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ২০:১২
Share: Save:

ফুটবলের শহর হিসাবে পরিচিত শিলিগুড়ি। আরও স্পষ্ট করে বললে বলতে হয়, ইস্টবেঙ্গলের শহর। কারণ লাল-হলুদ সমর্থকের সংখ্যাই না কি বেশি উত্তরবঙ্গের এই শহরে। শিলিগুড়ি পুরসভা অবশ্য কলকাতার তিন বড় ক্লাবকেই স্থায়ী জায়গা দিচ্ছে শহরে।

কলকাতার ক্লাব। অথচ কলকাতাতেই তাদের নামে কোনও রাস্তা নেই। এ ব্যাপারে কলকাতাকে পথ দেখাচ্ছে শিলিগুড়ি। ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহমেডানের নামে তিনটি রাস্তার নামকরণ করতে চলেছে শিলিগুড়ি পুরসভা। শিলিগুড়ির ডেপুটি মেয়র রঞ্জন সরকার একটি ইংরাজি দৈনিককে জানিয়েছেন, শহরের ক্রীড়া সংস্কৃতি এবং পরিকাঠামো উন্নত করার লক্ষ্যেই এই পরিকল্পনা করা হয়েছে। তিনি বলেছেন, ‘‘আমরা শহরের তিনটি রাস্তা ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহমেডানের নামে করার সিদ্ধান্ত নিয়েছি। এই তিনটি ক্লাবই দেশে সব থেকে জনপ্রিয়। আমাদের এখানেও এই তিন ক্লাবের প্রচুর সমর্থক রয়েছেন।’’

শিলিগুড়ি পুরসভা শহরের তিনটি রাস্তাকে নতুন নামকরণের জন্য চিহ্নিত করেছে। যদিও কোন কোন রাস্তার নাম কলকাতার তিন প্রধান ক্লাবের নামে হবে তা জানানো হয়নি। পুরবোর্ডের বৈঠকে সরকারি ভাবে এই প্রস্তাব গৃহীত হওয়ার পর বিস্তারিত জানানো হবে শিলিগুড়ি পুরসভার তরফে। গত ২৯ জুলাই রাজ্যের বিভিন্ন জায়গার সঙ্গে শিলিগুড়িতেও মোহনবাগান দিবস পালিত হয়েছে। সেই অনুষ্ঠানের পরেই পুরসভা এই পরিকল্পনা নিয়েছে। শুধু রাস্তার নামকরণই নয়, তিন প্রধানের ম্যাচও শিলিগুড়িতে আয়োজন করতে আগ্রহী পুরসভা। ডেপুটি মেয়র বলেছেন, ‘‘আমরা কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম সংস্কার করার পরিকল্পনা নিয়েছি। আধুনিক পরিকাঠামো গড়ে তোলা হবে। কলকাতা ডার্বি বা জাতীয় স্তরের ম্যাচ শিলিগুড়ি আনতে চাই আমরা।’’

অতীতে ২৭ হাজার দর্শকাসনের এই স্টেডিয়ামে নেহরু কাপের মতো প্রতিযোগিতা হয়েছে। টেবিল টেনিসে প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন মান্তু ঘোষ, ক্রিকেটার ঋদ্ধিমান সাহা, রিচা ঘোষের মতো ক্রীড়াবিদ উঠে এসেছেন শিলিগুড়ি থেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.