Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Surajit Sengupta

Surajit Sengupta: প্রাক্তন ফুটবলার সুরজিতের অবস্থা এখনও সঙ্কটজনক

সুরজিতের চিকিৎসা ব্যবস্থা সুষ্ঠু ভাবে করানোর জন্য মঙ্গলবারই উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এই নিয়ে একটি বৈঠক করেছিলেন।

সঙ্কটে সুরজিৎ

সঙ্কটে সুরজিৎ ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৪:৪৪
Share: Save:

কোভিডে আক্রান্ত হয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। আইসিইউ-তে ভর্তি রয়েছেন তিনি। এখনও সঙ্কটজনক অবস্থা কাটেনি তাঁর। সুরজিতের চিকিৎসার জন্য ডাক্তারদের বিশেষ দল রয়েছে। তাঁরাই প্রাক্তন ফুটবলারের দেখভাল করছে।

করোনা ছাড়াও শ্বাসকষ্টের সমস্যা রয়েছে সুরজিতের। আপাতত বাইপাপ-এর মাধ্যমে উচ্চমাত্রায় অক্সিজেন দেওয়া হচ্ছে সুরজিতের শরীরে। বাইপাপ সাপোর্টের সাহায্যে সুরজিতের শরীরের অক্সিজেনের মাত্রা ঘোরাফেরা করছে ৯৮ শতাংশের আশেপাশে। পাশাপাশি তাঁকে রেমডেসিভিয়ার এবং স্টেরয়েড ইঞ্জেকশনও দেওয়া হচ্ছে।

ডাক্তার অজয় কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন সুরজিৎ। এ ছাড়াও তাঁর দেখভাল করছেন বিভিন্ন হ্দরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্যান্যরা।

সুরজিতের চিকিৎসা ব্যবস্থা সুষ্ঠু ভাবে করানোর জন্য মঙ্গলবারই উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এই নিয়ে একটি বৈঠক করেছিলেন। বৈঠকে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মঙ্গলবারের বৈঠকে অরূপ বিশ্বাস ছাড়াও উপস্থিত ছিলেন পিয়ারলেস হাসপাতালের সিইও সিঞ্চন ভট্টাচার্য, প্রাক্তন ফুটবলার ও বিধায়ক মানস ভট্টাচার্য, বিদেশ বসু এবং সত্যজিৎ চট্টোপাধ্যায়। এ ছাড়াও ইস্টবেঙ্গলের তরফে ছিলেন দেবব্রত সরকার, মোহনবাগানের তরফে ছিলেন দেবাশিস দত্ত এবং মহমেডানের পক্ষ থেকে ছিলেন দানিশ ইকবাল। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ও ছিলেন সেই বৈঠকে। ছিলেন সুরজিতের ছেলে স্নিগ্ধদেব সেনগুপ্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surajit Sengupta COVID-19 Indian Footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE