Advertisement
২০ এপ্রিল ২০২৪
Surajit Sengupta

Surajit Sengupta: আগামী ৭ মার্চ ইস্টবেঙ্গল ক্লাবে প্রাক্তন ফুটবলার সুরজিতের স্মরণসভা

বিকেল চারটের সময় স্মরণসভা আয়োজন করা হবে। ক্লাবের প্রাক্তন ফুটবলার এবং কর্তারা সুরজিতের স্মৃতিচারণ করবেন।

সুরজিতের স্মরণসভা ৭ মার্চ

সুরজিতের স্মরণসভা ৭ মার্চ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ২২:১৬
Share: Save:

গত বৃহস্পতিবার প্রয়াত হয়েছেন প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। প্রাক্তন এই ফুটবলারের উদ্দেশে আগামী ৭ মার্চ, সোমবার স্মরণসভা আয়োজন করতে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব। বিকেল চারটের সময় স্মরণসভা আয়োজন করা হবে। ক্লাবের প্রাক্তন ফুটবলার এবং কর্তারা সুরজিতের স্মৃতিচারণ করবেন।

কোভিডে আক্রান্ত হয়ে ২৪ জানুয়ারি থেকে ইএম বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন সুরজিৎ। শরীরের অক্সিজেনের মাত্রা কম ছিল। শ্বাসকষ্ট ছিল, সঙ্গে প্রচণ্ড কাশি। ১২ ফেব্রুয়ারি সন্ধে পর্যন্ত তাঁর অবস্থা সঙ্কটজনক হলেও, মোটামুটি স্থিতিশীল ছিল। কিন্তু সে দিন রাত থেকে আচমকা অবনতি শুরু হয়। শ্বাসকষ্ট বেড়ে যায়। কথাবার্তা অসংলগ্ন হয়ে পড়ে। অক্সিজেনের মাত্রা কমতে থাকে। রক্তচাপ নিয়ন্ত্রণ করতে হচ্ছিল কৃত্রিম পদ্ধতিতে। এ অবস্থায় তাঁকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

হুগলির মানুষ সুরজিতের প্রথম বড় ক্লাব মোহনবাগান। ১৯৭২ সাল থেকে দু’বছর মোহনবাগানে ছিলেন। ১৯৭৪ সালে ইস্টবেঙ্গলে। সেই থেকে টানা ছ’বছর লাল-হলুদে খেলেন। ১৯৮০ সালে সই করেন মহমেডানে। পরের বছর ফের মোহনবাগানে। খেলেন তিন বছর। ১৯৭৮ সালে তিনি ইস্টবেঙ্গলের অধিনায়ক ছিলেন। দেশের হয়ে খেলেছেন ১৯৭৩ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত। ১৯৭৬ সালে সন্তোষ ট্রফিতে বাংলার অধিনায়ক হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surajit Sengupta East Bengal condolence meeting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE